1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম :
আইজিপি কর্তৃক বাস উপহার পেল কুড়িগ্রাম জেলা পুলিশ ফরিদপুরে অবৈধ বালু উত্তোলন – এক লাখ টাকা জরিমানা দ্বিতীয় ম্যাচেও জিততে পারল না ভারত দেশের স্বাধীনতা বিরোধী শক্তির বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা দেখাতে কষ্ট লাগে-মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম আফগানিস্তানে ভয়াবহ গাড়িবোমা হামলা, ৩০ সেনা নিহত ৯৯৯ এর সেবা পাচ্ছে পাটগ্রাম উপজেলাবাসী পিরোজপুরের কাউখালীতে ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ ট্রাক্টর ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ জাহিদ আকাশের নতুন গান ‘লইলিনা মনের খবর’ কুড়িগ্রামে প্রতিবন্ধী স্কুলের এমপিওর দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কুড়িগ্রাম সদরে দুই কেজি গাঁজাসহ ২ যুবক আটক নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ শুরু নওগাঁয় সপ্তাহের ব্যবধানে এলোমেলো আমন ধানের বাজার : সরবরাহ বাড়লেও নেই ক্রেতা সেনবাগে বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন! নাইজেরিয়ায় ৪৩ শ্রমিককে গলাকেটে হত্যা বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করতোয়ায় মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু সোনাইমুড়ীতে প্রেমিকার বাড়ির সামনে প্রেমিকের আত্মহত্যা শিশুসন্তান রেখে ‘ফেসবুক’ প্রেমিকের সঙ্গে পালালেন প্রবাসীর স্ত্রী স্ত্রী ধর্ষণচেষ্টার বিচার না পেয়ে শহীদ মিনারে কাঁদলেন স্বামী কাভার্ডভ্যান চাপায় পুলিশের এসআই নিহত কুলাউড়ায় ডিসেম্বরে মাঠে গড়াচ্ছে কোয়াবের টুর্নামেন্ট চিনি শিল্প রক্ষার দাবিতে নাটোরে মানববন্ধন নাটোরের লালপুরে ৩ হাজার ৬৪০ মিটার রাস্তা পাঁকাকরণ কাজের উদ্বোধন লালমোহন লর্ডহার্ডিঞ্জ মাধ্যমিক বিদ্যালয় মাঠে দুই দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল জামালপুরে গাঁজাসহ এক মাদক কারবারী আটক বকেয়া বেতন পরিশোধের দাবিতে জিল বাংলা সুগার মিলে মানববন্ধন জামালপুরে এক টিকিট কালোবাজারিকে কারাদন্ড শেখ হাসিনার স্বপ্ন কেউ যেন নস্যাৎ করতে না পারে- যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ জামালপুরে সিটি স্ক্যান মেশিন উদ্বোধন কুড়িগ্রামে মাদক সম্রাট আনিস গ্রেফতার সেনবাগে দেশীয় পাইপগান সহ আটক-২ ধর্মের জন্য মডেলিং ছাড়ছেন হালিমা আদেন বগুড়ায় অস্ত্রের মুখে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণ ২৫ পৌর নির্বাচনে নৌকার চূড়ান্ত প্রার্থী হলেন যারা মোস্তাফিজ-লিটন নৈপুণ্যে চট্টগ্রামের টানা দ্বিতীয় জয় বিয়ের ১ বছর ৯ মাসের মাথায় সংসার ভাঙল শবনম ফারিয়ার মুক্তিযুদ্ধ মঞ্চের ২৪ ঘণ্টার আল্টিমেটাম নাটোরে চোলাই মদসহ দুই জনকে আটক করেছে র‌্যাব বোয়ালমারীতে পূর্বশত্রুতার জেরে ১৫ বাড়িঘর ভাংচুর ও লুটপাট

অসহায় ব্যক্তির ফোনে রাতেই খাদ্য সামগ্রী নিয়ে হাজির এমপি শাওন

  • Update Time : 4:01 am, Wed, 13 May 20

মহসিন রায়হান, নিজস্ব প্রতিবেদক :

বৈশ্বিক বিপর্যয় করোনা ভাইরাসে যখন সমস্ত পৃথিবীর সাথে বাংলাদেশ হিমসিম খাচ্ছে তখন দিনরাত মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন তিনি। গত দেড় মাস ধরে এ অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন প্রধানমন্ত্রীর ত্রান-সাহায্য।

নিজ অর্থায়নে ইফতার সামগ্রী বিতরণ করেছেন। নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের বাড়ি খাবার পৌছে দিচ্ছেন। মঙ্গলবার দিবাগত রাতে ফোন পাওয়া মাত্রই গভীর রাতে খাবার নিয়ে চলে গেলেন বৃদ্ধের বাসায়।
এমন একটি ঘটনা তার ফেসবুক পেজ থেকে নিয়ে পাঠেকের উদ্দেশ্যে তুলে ধরা হল।

রাত ১১ ঘটিকা…..
জরুরী একটা মিটিংয়ে বসেছি নেতাকর্মীদের নিয়ে। হঠাৎ ফোনে ছবির মুরুব্বী কল করে অভিব্যক্তি প্রকাশ করল। বলল, আমরা খুব গরীব মানুষ স্যার। আমাদের বুঝি দেখার কেউ নেই! শুনি আপনি রাতে ঘুমান না। বিভিন্ন বাড়ীতে বাড়ীতে গিয়ে সবার ভালমন্দ খবর নেন। যদি দয়া করে আমাদের বাড়ীতে আসতেন! বৃদ্ধের সাথে কথা শেষ হলে উপস্থিত আলোচনা সভা সমাপ্ত করে গন্তব্যস্থলে ছুটলাম। মনে মনে ভাবলাম, আমাকে দয়া করে আসতে হবে কেন! আমার দায়িত্ব-ই এটা।

সন্ত্রাসের অভয়ারণ্য একটি জনপদকে শান্তির নীড়ে রুপান্তর করে সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষেই জননেত্রী শেখ হাসিনা আমাকে এ অঞ্চলে পাঠিয়েছেন। বন্ধুর এ পথটি পাড়ি দিতে আমাকে অনেক শ্রম দিতে হয়েছে। প্রথমে এ অঞ্চলে পদার্পণ করার পর আমি খুবই থমকে গিয়েছি। কিভাবে এ মানুষগুলো এখনো বেঁচে আছে। মানুষের জানমালের ছিল না কোন নিশ্চয়তা।

বিএনপি-জামাত জোট সরকার তথা মেজর হাফিজের দীর্ঘ ২৩ বছরের লালিত সন্ত্রাস বাহিনী কর্তৃক প্রতিটি মুহূর্তই মানুষ আতংক নিয়ে বসবাস করতো। গুম-খুন-ছিনতাই-লুটতরাজ ছিল নিত্য নৈমত্তিক ঘটনা। ওদের আতংকে মানুষ ঘর থেকে বের হওয়ার সাহস পেত না। পাশের মা-বোন প্রসব বেদনায় ছটফট করে মারা যাচ্ছে তবুও হাসপাতালে যাওয়ার সাহসটুকু তাদের নেই। কারন একটাই, ওরা আওয়ামীলীগ করে। আমি ২০১০ সালে ১৭ এপ্রিল একটি উপনির্বাচনের মধ্যে নিয়ে এ অঞ্চলে নতুন করে পদার্পণ শুরু করি।

ষোড়শ শতাব্দীর কানাডার কোন এক প্রদেশের রাজা হার্ডিংক ক্ষমতার মসনদে বসার পর পূর্বের রাজা উইলিয়াম ভিনটেক এর শাসনামলের উজির থেকে শুরু করে ঝাড়ুদার পর্যন্ত ২৭৭ জন রাজদরবারের লোককে একসাথে রশি দিয়ে পেঁচিয়ে জলন্ত ড্রামের মধ্যে ঢুকিয়ে পুড়িয়ে মেরেছে। হেন কোন অপরাধ নেই যেটা তারা করেননি। অবস্থা বেগতিক দেখে রাজা আতœহত্যার পথ বেছে নেয় পূর্বেই।

আমরা রাজা হার্ডিংক এর মত হতে পারিনি। পারিনি বলেই আমি নির্বাচিত হবার পর সকলকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছি। আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনা কখনো প্রতিশোধ নিতে শিখেনি। অপরাধীদের বারবার ক্ষমা করে দিয়েছেন। তিনি বিশ্বাস করেন ক্ষমা মহৎ গুন। ক্ষমার মধ্য দিয়েই মানুষের প্রকৃত ভালবাসা পাওয়া সম্ভব।

রাত ১১.৩০ঘটিকা…..
আমি দ্রুতই বুড়ো মানুষটির নিকটে পৌঁছালাম। খুবই খারাপ লাগলো। কিছু মানুষের জীবন কত দুর্বিসহ এখানে না আসলে অনুমান করতে পারতাম না। ঘরের সবার সাথে কথা বললাম। সকলকে খাবারের প্যাকেট ও কিছু নগদ অর্থ তুলে দিলাম। তারা মহাখুশি।

বুড়ো মুরুব্বী বললেন, সাহায্য দূরের কথা, কখনো কোন এমপিকে চোখে দেখিনি। আজ আপনি আমার মনের স্বাধ মিটিয়ে দিলেন। আমি পরম মমতায় বাড়ীর সবাইকে আপন করে নিলাম। এখানেই আমার প্রশান্তি। ওদের চোখের পানিতে নিজেকে অশ্রু সংবরণ করতে পারিনি। কষ্টের নয়, এটা ভালবাসার অশ্রু।

জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলাদেশ বির্ণিমানসহ আমার নির্বাচনী এলাকা লালমোহন-তজুমদ্দিনের প্রতিটি মানুষের মুখে হাসি ফোঁটানোর লক্ষে আমি নিরলস কাজ করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!