1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
আবারও কলাবাগানে বাসার ছাদে ধর্ষণ, লোকলজ্জায় আত্মহত্যা কিশোরীর হাতিরঝিলে অজ্ঞাত যুবকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার ৯৯৯-এ কল করে স্বামীকে বাঁচালেন স্ত্রী শুক্রবার থেকে জমাদিউস সানি মাস শুরু প্রেমের টানে ঘর ছাড়ার ভয়, মেয়ের পায়ে শিকল বেঁধেছেন বাবা বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত দুস্থদের পাশে প্রেসক্লাব রাজারহাট পাটগ্রামে এলজিআরডি মন্ত্রী দহগ্রাম ও বাঁশকাটা ছিটমহল পরিদর্শন লালমনিরহাটে কিশোরীকে ডেকে নিয়ে দুইবন্ধু মিলে গণধর্ষণ কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বাস্থ্য কর্মকর্তা ও মেডিকেলের চুরির দায়ে এম্বুলেন্স ড্রাইভার সহ আটক ৪ বোয়ালমারী পৌরসভা নির্বাচন প্রচারণার শেষ দিনে নৌকার বিশাল মিছিল মণিরামপুরে সাংবাদিকদের সাথে বিএনপি দলীয় মেয়র প্রার্থী শহীদ ইকবালের মতবিনিময় মুজিব শতবর্ষ উপলক্ষে বকুল গাছ রোপন করলেন এম পি বকুল উলিপুরে পৌরসভা নির্বাচন উপলক্ষে আওয়ামীলীগের নির্বাচনী পথসভা অনুষ্ঠিত দশ দফা দাবিতে কাস্টমসের কার্যক্রম বন্ধ রেখেছে বেনাপোল ষ্টাফ এসোসিয়শনের সদস্যরা সন্তানের আশায় কবিরাজের দারস্ত নিঃসন্তান নারী, হয়েছেন ধর্ষণের শিকার ফরিদপুরে গৃহবধূর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার কমলগঞ্জে তিন মেয়রপ্রার্থীর এজেন্টসহ ৮ জনকে জরিমানা বিএসএফের বেড়া নির্মাণে বিজিবির বাধা : সীমান্তে উত্তেজনা সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাই-মন্ত্রী শ.ম. রেজাউল করিম দেশ ও মানুষের কল্যানে কিছু করে যাওয়াই ধর্ম-মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ইসলামপুরে বিট পুলিশিং সচেতনতায় পথসভা অর্থ আত্মসাত মামলায় ইসলামপুরের অধ্যক্ষ কারাগারে ধর্ষিত কিশোরীর আত্মহত্যা, যুবকের ৪০ বছরের জেল ৮ দিনের শিশুর মায়ের মৃত্যু, খবর পেয়ে চলে গেলেন বাবাও জঙ্গি জীবন থেকে ফিরে আসার গল্প বললেন আসমা বিজিবির ১০০ কোটি টাকার মানহানি মামলায় এনজিও কর্মীর আত্মসমর্পণ লালমনিরহাটে বিমান তৈরি করা হবে : প্রধানমন্ত্রী জি এম কাদের করোনায় আক্রান্ত স্বামীর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে স্ত্রীর মৃত্যু ট্রেনে নারীদের জন্য কামরার নির্দেশনা চেয়ে রিট রোহিঙ্গা শিবিরে আগুন, ৫ শতাধিক ঘর পুড়ে ছাই হাতীবান্ধায় আলু চাষে কৃষকের আগ্রহ মেয়রপ্রার্থীর উঠান বৈঠকে মন্ত্রীপুত্রের হামলা, আহত ১২ ফরাসি সুপার কাপের চ্যাম্পিয়ান পিএসজি সোসিয়েদাদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সা কাউন্সিলর প্রার্থীর ভাই নিহতের ৫ ঘণ্টা পর স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থীর মরদেহ উদ্ধার ভোলা জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা ইসলামপুরে পূর্ব শত্রুতার জের ধরে শিক্ষককে মারধর ইসলামপুরে এফ এইচ খান বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষাথীদের মাঝে শীত বস্ত্র বিতরণ

কোভিড-১৯ স্মরণকালে রেকর্ড শনাক্ত ১,১৬২ ও মৃত্যু ১৯

  • Update Time : 3:14 pm, Wed, 13 May 20

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

আক্রান্তের ৬৭তম দিন

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন করে ১১৬২ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৭ হাজার ৮২২ জন।

মৃত্যুবরণ করেছেন নতুন করে ১৯ জন। তাদের মধ্যে ১২ জন পুরুষ ও ৭ জন নারী। এ নিয়ে মোট মারা গেলেন ২৬৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৩ হাজার ৩৬১ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেয়া হয়েছে ১৫০ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৩ হাজার ৮৪৫ জন। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৬ জন। এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ হাজার ৩৩২ জন।

যারা কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক। তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন। তবে স্বাস্থ্য অধিদফতরের পরামর্শ থাকবে, তারা যেন এখনও নিজ ঘরে থাকেন।

বুধবার (১৩ মে) দুপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (চ.দা) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের মোট ৪১টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় মোট ৭ হাজার ৮৬২ টি নমুনা সংগ্রহ হয়েছে। নতুন-পুরাতন মিলিয়ে ৭ হাজার ৯০০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

মঙ্গলবার (১২ মে) শনাক্ত হয় ৯৩৬ ও মারা যায় ১১ জন।

দেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় ৮ মার্চ। তবে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

তিনদিনের ব্যবধানে করোনাভাইরাসে মৃত্যু বাড়লো আবারও। ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৩০০ প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো দু’লাখ সাড়ে ৯২ হাজারে। মোট আক্রান্ত সাড়ে ৪৩ লাখের কাছাকাছি। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৮৫ হাজার।

কয়েক সপ্তাহের ধারাবাহিকতায় মঙ্গলবারও (১২ মে) সর্বোচ্চ মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। মারা গেছে প্রায় ১৬০০ মানুষ। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮৩ হাজার। মোট আক্রান্ত ১৪ লাখের বেশি। দিনের দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি হয়েছে, মহামারির নতুন কেন্দ্রস্থল ব্রাজিলে। এদিন রেকর্ড ৮৮১ মৃত্যু হয়েছে দেশটিতে; প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ১২ হাজারে। আক্রান্ত পৌনে দু’লাখের বেশি মানুষ।

যুক্তরাজ্যে নতুন করে প্রাণ গেছে ৬২৭ জনের। মোট মৃত্যু হয়েছে ৩০ হাজার ৬০০। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সোয়া দু’লাখ। ইতালি, স্পেন, ফ্রান্সসহ ইউরোপের অন্যান্য দেশে কমছে প্রাণহানি। এ পর্যন্ত এক লাখ ৫৬ হাজার মৃত্যু হয়েছে এই একটি অঞ্চলেই।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি।

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬।

📱 হটলাইন : ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১৪২০১৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর কতৃপক্ষ।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮ ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!