1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ১২ জানুয়ারী ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রতীক পেলেন মণিরামপুর পৌর নির্বাচনের প্রার্থীরা প্রেমিকের বাড়িতে ৪ দিন অনশন করে বর পেলেন পপি কন্যা সন্তানের বাবা-মা হলেন কোহলি-আনুশকা সেনবাগে পৌর বিএনপি’র নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত সেই ফাতেমার ভাঙ্গা ঘরে ইউএনও-ডিসি, সরকারি ঘর দেয়ার আশ্বাস কুড়িগ্রামে জেলা প্রশাসনের অভিযানে বন্ধ হলো অবৈধভাবে বালু উত্তোলন ঝালকাঠিতে আইনজীবীকে হত্যার হুমকির ঘটনায় আইনজীবি সমিতির প্রতিবাদ সভা কেন্দ্রীয় শহীদ মিনারের দাবীতে ইসলামপুরে ৯৭ ব্যাচের মানববন্ধন নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে-খাদ্যমন্ত্রী সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুই মামলা দিহানের বাসার দারোয়ান আটক বড়লেখায় শিক্ষার মানোন্নয়নে প্রতিষ্ঠান প্রধানগণদের সাথে মত বিনিময় সভা তাহিরপুরে যাদুকাটা নদীতে পাথর কোয়ারী বন্ধ থাকায় কঠিন দুর্দশায় জনসাধারণ সন্তানের জন্মনিবন্ধনে পিতামাতার ভোগান্তির শেষ নেই মোংলায় আপন চাচা হত্যা মামলার আসামী ভাতীজা আটক ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে দুজনের মৃত্যু গাজীপুরে কলোনিতে ভয়াবহ আগুনে ৪ জনের মৃত্যু আবদুল কাদের মির্জা নয়, আমাদের দরকার নৌকার জয় এমপি একরামুল করিম ট্রাম্পের ভাতিজি বললেন ‘আমার চাচা ভারসাম্যহীন’ আমার মায়ের রোমান্টিক পার্টটা তুমি করছো, দীঘিকে প্রধানমন্ত্রী বিকেলে অনুষ্ঠিত হচ্ছে সরকারি স্কুলের লটারি কার্যক্রম চিকিৎসক না হয়েও দাঁতের চিকিৎসা, ভ্রাম্যমান আদালতে গুনলেন জরিমান জামালপুরে পৌর কাউন্সিলর শাহরিয়ার আলম ইদু জেল হাজতে মাদক মুক্ত সমাজ গড়তে পুলিশকে সহায়তা করুন : অতিরিক্ত পুলিশ সুপার নাটোর বাগাতিপাড়ায় সড়ক দুর্ঘটনায় পল্লিবিদ্যুৎ’র জিএম এর পিতা নিহত শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতাযুদ্ধের বিজয়ের সাধ গ্রহন করা হয়-এমপি শাওন আদিতমারীর শীতার্ত মানুষের পাশে মানবতার কল্যাণ ফাউন্ডেশন ও উদ্দীপ্ত তরুণ সংঘ আনোয়ারায় বিশেষ কম্বিং অভিযানে পোড়ানো হলো নিষিদ্ধ জাল ফেসবুকের কল্যাণে ১৭ বছর পর বাবা-মাকে খুঁজে পেলেন তানিয়া আগামীকাল বড়লেখার আংশিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বড়লেখায় ১নং বর্ণি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো সাহাব উদ্দিন জুড়ীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত স্কুলছাত্রী আনুশকা ধর্ষণ-হত্যা মামলায় আদালতের নির্দেশনা ফেব্রুয়ারিতে হচ্ছে না বইমেলা, মার্চ-এপ্রিলের ব্যাপারেও অনিশ্চয়তা! বরিশালে ৩ লাখ টাকার জাল নোট সহ আটক-২ টেকনাফে ৯০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস স্বাধীনতার পরিপূর্ণতা আসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে : তোফায়েল আহমেদ অবশেষে আওয়ামীলীগের বিদ্রোহী মেয়র প্রার্থী ছয়ফুরের মনোনয়ন প্রত্যাহার প্রধান মন্ত্রীর সু-দৃষ্টিতে দেশের রেল যাতায়াত যোগাযোগ ব্যবস্থা কার্যক্রম দিন দিন এগিয়ে যাচ্ছে : রেলের মহাপরিচালক শামাছুজ্জামান বড়লেখায় যথাযোগ্য মর্যাদায় পালিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

সারাদেশে ১৫০ ভার্চুয়াল শুনানি, ১৪৪ আসামির জামিন

  • Update Time : 3:45 am, Wed, 13 May 20

প্রতীকী ছবি

খবরের ডাকঘর ডেস্কঃ করোনা পরিস্থিতির মাঝে সারাদেশের অধস্তন (নিম্ন) আদালতে ১৫০টি আবেদনের ভার্চুয়াল শুনানি নিয়ে মঙ্গলবার (১২ মে) ১৪৪ আসামির জামিন মঞ্জুর করে আদেশ দেয়া হয়েছে।

সারাদেশে ভার্চুয়াল শুনানির দ্বিতীয় দিনের এই তথ্য আজ রাতে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

গত ১০ মে নিম্ন আদালতের ভার্চুয়াল কোর্টে শুধু জামিন শুনানি করতে নির্দেশ দেন সুপ্রিম কোর্ট প্রশাসন। এ বিষয়ে ওইদিন একটি বিজ্ঞপ্তি জারি করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো.আলী আকবর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ১৬ মে পর্যন্ত সব আদালতে ছুটি ঘোষণা করা হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে ছুটির সময়ে বাংলাদেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ, মহানগর এলাকার মহানগর দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, বিশেষ জজ আদালতের বিচারক, সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক, দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারককে এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিজে অথবা তার নিয়ন্ত্রণাধীন এক বা একাধিক ম্যাজিস্ট্রেট দ্বারা ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ ২০২০ এবং উচ্চ আদালতের জারিকৃত বিশেষ প্র্যাকটিস নির্দেশনা’ অনুসরণ করে শুধু জামিন সংক্রান্ত বিষয়গুলো তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে নিষ্পত্তি করার উদ্দেশ্যে আদালতের কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দেয়া হলো।’

এরপর সোমবার (১১মে) থেকে জামিন শুনানি শুরু হয়। সেদিন প্রথম বারের মতো কুমিল্লা জেলা ও দায়রা জজ এক আসামিকে জামিন দেন।

তবে ঢাকায় ভার্চুয়াল আদালতে আজ প্রথম হাজতি আসামিদের জামিন শুনানি অনুষ্ঠিত হয়। গতকাল (১১ মে) থেকে মামলার জামিন শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। প্রযুক্তিগত কারণে কালকে ঢাকায় শুনানি হয়নি। আজ প্রথম দিনে ঢাকার পাঁচটি ভার্চুয়াল আদালতে ৩৮ জন আসামির জামিন আবেদন মঞ্জুর করা হয়। জামিন দেয়া অধিকাংশ মামলা মাদক ও চুরির অভিযোগে করা। আসামিরা দীর্ঘদিন হাজতে থাকায় তাদের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

মঙ্গলবার নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সিজেএম) মোট আবেদন ২০ জমা পড়ে। এর মধ্যে ১০টির শুনানিতে ৪ জনের জামিন মঞ্জুর করা হয়।

কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে ৭টি মামলার মধ্যে ২টির শুনানি হয়। একটিতে একজনের মঞ্জুর করে অপরটি খারিজ করা হয়।

ফেনীর সিজেএম আদালতে ২২টি আবেদনের মধ্যে ৩টির শুনানি শেষে ৬ জনকে জামিন দেয়া হয়েছে। ব্রা‏হ্মণবাড়িয়ায় সিজেএম আদালতে মোট আবেদন জমা পড়ে ২০০টি। এর মধ্যে ২টি মামলার শুনানি শেষে ২ জন জামিন পেয়েছেন।

দিনাজপুরে জেলা ও দায়রা জজ আদালত ৮টি মামলায় শুনানি নিয়ে ৬টি মঞ্জুর করে ৬ জনকে জামিন দিয়েছেন। অপর ২টি আবেদন খারিজ করা হয়।

দিনাজপুর সিজেএম আদালতে মোট আবেদন পড়ে ৮০টি। এর মধ্যে ২৬ টির শুনানি শেষে ২০টিতে ২৪ জনকে জামিন দিয়েছেন আদালত। খারিজ করা হয় ৬টি আবেদন।

ঠাকুরগাঁও সিজেএম আদালতে একটি আবেদন মঞ্জুর করে একজনকে জামিন দেয়া হয়েছে। খারিজ করা হয়েছে তিনটি আবেদন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে ৫টির শুনানি নিয়ে তিনটি আবেদন খারিজ করা হয়েছে। অপর দুই মামলায় ২ জনকে জামিন দেন আদালত। সিলেট মহানগর দায়রা জজ আদালত ৮ আবেদনের মধ্যে ২টি মঞ্জুর করে ৮ জনকে জামিন দিয়েছেন।

সিলেট সিজেএম আদালতে ৯টির শুনানি নিয়ে ৮টিতে ১৫ জনকে জামিন দেয়া হয়েছে। সিলেট সিএমএম আদালতে ১৩টি আবেদনের শুনানি নিয়ে ৭টিতে ৭ জনের জামিন মঞ্জুর করা হয়েছে। খারিজ করা হয়েছে ৬টি আবেদন। সিলেট শিশু আদালতে একটি আবেদনের শুনানি নিয়ে এক শিশুকে জামিন দেয়া হয়েছে।

সুনামগঞ্জ সিজেএম আদালতে ৮টি আবেদনের শুনানি নিয়ে ৫টি মঞ্জুর করে ৫জনকে জামিন দেওয়া হয়েছে। বাকি তিনটি আবেদন খারিজ করা হয়েছে।

নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত ৪টি আবেদনের শুনানি নিয়ে ৪ জনকে জামিন দিয়েছেন। নেত্রকোনা সিজেএম আদালতে তিনটি আবেদনের শুনানি নিয়ে ৪ জনকে জামিন দেয়া হয়েছে।

মাগুরা সিজেএম আদালত ১৫টি আবেদনের মধ্যে ১৩টি মঞ্জুর করে ১৮ জনকে জামিন দিয়েছেন। বাকি দুটি খারিজ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি।

 ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন। আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬।

📱 হটলাইন : ০১৭১৩৯২৬২৭৭, ☎️ +৮৮০৯৬৩৮১৯২৪।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর কতৃপক্ষ।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮ ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!