1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের আগমন উপলক্ষে ইসলামপুরে সাজ সাজরব জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবার ও তার বাবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী মেলান্দহে অবৈধ স্থাপনা উচ্ছেদ জামালপুরে কয়েদীর মৃত্যু ইসলামপুরে মেয়র প্রার্থী অংকন কর্মকারের মাস্ক বিতরণ বউভাতের অনুষ্ঠানে বরের জানাজা, এলাকায় শোকের ছায়া পাথর কোয়ারী খোলার দাবীতে সিলেটে মানব বন্ধন অনুষ্ঠিত লাখাইয়ের মোড়াকরি হাফিজিয়া মাদ্রাসার ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ খবরের ডাকঘর নিউজ এর ‘নভেম্বর’ মাসের সেরা ৫ম রিপোর্টারের নাম ঘোষণা নবীনগরে মেঘনা নদী থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার কুড়িগ্রাম পৌর নির্বাচনে মেয়র প্রার্থীদের ৫ জনকে বৈধ রাজশাহীতে ১ হাজার মাস্ক বিতরণ করেন মোঃ ডাবলু সরকার বড়লেখায় কামরান, আনোয়ারুল ও সাইদুলের মনোনয়নপত্র বৈধ মৌলভীবাজার থানা পুলিশের উদ্যোগে বন্ধ হলো একটি বাল্যবিবাহ জুড়ীতে চাচাতো ভাইকে অপহরণের দায়ে যুবক আটক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অগ্রগতির মহাসড়কে পরিণত হয়েছে – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য প্রতিবন্ধীদের সকল আর্থসামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করতে হবে : আফিল উদ্দিন এমপি তরুণীদের অন্তরঙ্গ দৃশ্যের ছবি ধারণ করে ব্ল্যাকমেইল, অবশেষে ধরা রাস্তা থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ১ মাস ধরে গণধর্ষণ তরুণীকে এসিড নিক্ষেপ, গণধোলাই দিয়ে সাবেক স্বামীকে পুলিশে সোপর্দ ঝিনাইদহে হিন্দু যুবকের মৃত্যুতে মুসলিম তরুণীর আত্মহত্যা পরকীয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রীসহ ৫ জনের ফাঁসি ট্রলারসহ ১৭ ভারতীয় জেলে আটক নওগাঁয় চিরকুটে বিকাশ নম্বর দিয়ে অভিনব কায়দায় বিদ্যুতের মিটার চুরি: দিশেহারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ টেকনাফে ইয়াবাসহ আটক ১ পৌরসভা নির্বাচন ২য় ধাপ ১৬ জানুয়ারি : কুলাউড়া ও কমলগঞ্জসহ ৬১ পৌরসভা মৌলভীবাজারে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে র‌্যাব-৯ বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল, আইডি কার্ড প্রদান উদ্বোধন এবং গ্রামীন ফোনের সমঝোতা চুক্তি স্মাক্ষরিত গাইবান্ধায় প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ ফুলবাড়ীতে যুবলীগ নেতার অর্থায়নে শীত বস্ত্র বিতরণ কুড়িগ্রামে স্বাধীনতা বিরোধী ও রাজাকার পূত্রের মনোনয়ন বাতিলের দাবীতে মানববন্ধন : বিক্ষোভ ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ পাবনা জেলা শাখার সভাপতি জয় সম্পাদক সুমন জাতির জনকের সমাধিতে রূপনগর থানা ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন পাবনা জেলা সমন্বিত স্বেচ্ছাসেবক পরিষদ’র কমিটি গঠন রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে পুরো বিশ্ব সম্প্রদায়ের এক হওয়া উচিত: ইইউ কৃষকদের কটাক্ষ করায় কঙ্গনাকে বয়কটের ডাক পাঞ্জাবি তারকাদের পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি, মিসরীয় মডেল গ্রেপ্তার অনুমতি ছাড়া রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ থুতনিতে মাস্ক পরে ঘুরলে জরিমানা দ্বিগুণ! মার্কিন দূতাবাসের পাশে মিললো রহস্যজনক ব্যাগ

৩ লাখ ২০ হাজার ছাড়াল করোনায় মৃত্যু

  • Update Time : 10:08 am, Tue, 19 May 20

আন্তর্জাতিক ডেস্ক : করোনা ভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। চীনের উহান থেকে গত ডিসেম্বরে করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ে বিশ্ব জুড়ে। এরপর চারমাস পেরোলেও নিয়ন্ত্রণের কোনও লক্ষণ নেই। যদিও এর ভ্যাকসিন আবিষ্কারে উঠে পড়ে লেগেছেন বিজ্ঞানীরা। ইতিমধ্যে এ ভাইরাসে গোটা বিশ্ব বিপর্যস্ত হয়ে পড়েছে। ভাইরাস মোকাবিলায় দেশে দেশে চলছে লকডাউন, জরুরি অবস্থাসহ নানা পদক্ষেপ। এখন পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় ৪৯ লাখ, মৃত্যু ছাড়িয়েছে ৩ লাখ ২০ হাজার, আর সুস্থ হয়েছে ১৯ লাখ।

মার্কিন জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ৯০ হাজার ৬৬৪ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯১ হাজার ৩৯৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৭ হাজার ৩২৭ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২০ হাজার ১২৫ জন। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬০৫ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে বিশ্বে ২৬ লাখ ৬৩ হাজার ২১২ জন শনাক্ত রোগী রয়েছে। তাদের মধ্যে ২৬ লাখ ১৮ হাজার ৪৪৬ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। আর ৪৪ হাজার ৭৬৬ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিউতে রয়েছে।

ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ১৫ লাখ ৫০ হাজার ২৯৪, সুস্থ হয়েছে ৩ লাখ ৫৬ হাজার ৩৮৩, মারা গেছে ৯১ হাজার ৯৮১ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে।

আর যেসব দেশে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে, সেগুলো হলো- রাশিয়ায় আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৬৭৮, সুস্থ হয়েছে ৭০ হাজার ২০৯, মারা গেছে ২ হাজার ৭২২ জন। স্পেনে আক্রান্ত ২ লাখ ৭৮ হাজার ১৮৮, সুস্থ হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮, মারা গেছে ২৭ হাজার ৭০৯ জন। ব্রাজিলে আক্রান্ত ২ লাখ ৫৫ হাজার ৩৬৮, সুস্থ হয়েছে ১ লাখ ৪৫৯, মারা গেছে ১৬ হাজার ৮৫৩ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ৪০৬, সেখানে কর্তৃপক্ষ সুস্থতার সংখ্যা প্রকাশ করেনি, মারা গেছে ৩৪ হাজার ৭৯৬ জন। ইতালিতে আক্রান্ত ২ লাখ ২৫ হাজার ৮৮৬, সুস্থ হয়েছে ১ লাখ ২৭ হাজার ৩২৬, মারা গেছে ৩২ হাজার ৭ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৭৯ হাজার ৯২৭, সুস্থ হয়েছে ৬১ হাজার ৭২৮, মারা গেছে ২৮ হাজার ২৩৯ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৭৭ হাজার ২৮৯, সুস্থ হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৬০০, মারা গেছে ৮ হাজার ১২৩ জন। তুরস্কে আক্রান্ত ১ লাখ ৫০ হাজার ৫৯৩, সুস্থ হয়েছে ১ লাখ ১১ হাজার ৫৭৭, মারা গেছে ৪ হাজার ১৭১ জন। ইরানে আক্রান্ত ১ লাখ ২২ হাজার ৪৯২, সুস্থ হয়েছে ৯৫ হাজার ৬৬১, মারা গেছে ৭ হাজার ৫৭ জন। পেরুতে আক্রান্ত ৯৪ হাজার ৯৩৩, সুস্থ হয়েছে ৩০ হাজার ৩০৬, মারা গেছে ২ হাজার ৭৮৯ জন।

এ দিকে, করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত ৮২ হাজার ৯৬০, সুস্থ হয়েছে ৭৮ হাজার ২৪১, মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন। কানাডাতে আক্রান্ত ৭৮ হাজার ৭২, সুস্থ হয়েছে ৩৯ হাজার ২২৮, মারা গেছে ৫ হাজার ৮৪২ জন। বেলজিয়ামে আক্রান্ত ৫৫ হাজার ৫৫৯, সুস্থ হয়েছে ১৪ হাজার ৬৫৭, মারা গেছে ৯ হাজার ৮০ জন। মেক্সিকোতে আক্রান্ত ৫১ হাজার ৬৩৩, সুস্থ হয়েছে ৩৫ হাজার ৩৮৮, মারা গেছে ৫ হাজার ৩৩২ জন। নেদারল্যান্ডসে আক্রান্ত ৪৪ হাজার ১৪১, সেখানে কর্তৃপক্ষ সুস্থতার সংখ্যা প্রকাশ করেনি, মারা গেছে ৫ হাজার ৬৯৪ জন।

অন্যদিকে, ইকুয়েডরে আক্রান্ত ৩৩ হাজার ৫৮২, সুস্থ হয়েছে ৩ হাজার ৪৩৩, মারা গেছে ২ হাজার ৭৯৯ জন। সুইজারল্যান্ডে আক্রান্ত ৩০ হাজার ৫৯৭, সুস্থ হয়েছে ২৭ হাজার ৬০০, মারা গেছে ১ হাজার ৮৮৬ জন। সুইডেনে আক্রান্ত ৩০ হাজার ৩৭৭, সুস্থ হয়েছে ৪ হাজার ৯৭১, মারা গেছে ৩ হাজার ৬৯৮ জন। পর্তুগালে আক্রান্ত ২৯ হাজার ২০৯, সুস্থ হয়েছে ৬ হাজার ৪৩০, মারা গেছে ১ হাজার ২৩১ জন। আয়ারল্যান্ডে আক্রান্ত ২৪ হাজার ২০০, সুস্থ হয়েছে ১৯ হাজার ৪৭০, মারা গেছে ১ হাজার ৫৪৭ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত ১৮ হাজার ১০, সুস্থ হয়েছে ৪ হাজার ৩২৪, মারা গেছে ১ হাজার ১৯১ জন। রোমানিয়ায় আক্রান্ত ১৭ হাজার ৩৬, সুস্থ হয়েছে ৯ হাজার ৯৩০, মারা গেছে ১ হাজার ১২০ জন।

এ ছাড়া, দক্ষিণ এশিয়ায় ভারতে আক্রান্ত ১ লাখ ৩২৮, সুস্থ হয়েছে ৩৯ হাজার ২৩৩, মারা গেছে ৩ হাজার ১৫৬ জন। পাকিস্তানে আক্রান্ত ৪২ হাজার ১২৫, সুস্থ হয়েছে ১১ হাজার ৯২২, মারা গেছে ৯০৩ জন। বাংলাদেশে আক্রান্ত ২৩ হাজার ৮৭০, সুস্থ হয়েছে ৪ হাজার ৫৮৫, মারা গেছে ৩৪৯ জন।

প্রসঙ্গত, এ রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শরীর ঠাণ্ডা হয়ে যাওয়া, বারবার কাঁপুনি, পেশিতে ব্যথা, মাথা ব্যথা এবং হঠাৎ করে স্বাদ বা গন্ধ না পাওয়া। তাই এগুলো দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বাইরে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে। বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!