1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ইন্টারনেট ও ডিস সংযোগ বন্ধের কর্মসূচি স্থগিত ধর্মই আমাদের শেষ ঠিকানা বলে মনে করা উচিৎ – মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম লাখাই উপজেলা জুড়ে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত বড়লেখায় পুলিশের ধর্ষণ বিরোধী সমাবেশ সুড়িকান্দি কেয়ার ফাউন্ডেশনের আহবায়ক কমিঠি গঠন বড়লেখায় নিসচা উপজেলা শাখার জনসচেতনতা মূলক প্রচারণা গ্লোবের করোনা ভ্যাকসিনকে স্বীকৃতি দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরীক্ষা দিয়েই বিশ্ববিদ্যালয়ে ভর্তি বোয়ালমারীতে চেয়ারম্যান প্রার্থী বিপ্লবের গণসংযোগ নওগাঁ-৬ উপ-নির্বাচন: বিপুল ব্যবধানে আ.লীগ প্রার্থীর জয় শ্রীমঙ্গলে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশের সমাবেশ অনুষ্ঠিত মৌলভীবাজার সরকারি কলেজের কর্মরত বেসরকারি কর্মচারীদের মানববন্ধন শমশেরনগরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশ ও জনতার সমাবেশ অনুষ্ঠিত যশোরে ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা, তদন্ত কমিটি গঠণ পাটগ্রামে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কুড়িগ্রামের রৌমারীতে অবৈধ- ভাবে অনুপ্রবেশের দায়ে ৩ ভারতীয় নাগরিক আটক নওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনের উপ-নির্বাচন নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট এলাকা ভিত্তিক পুলিশ জনতা সমাবেশ সালথায় ৮ টি বিটে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত তাহিরপুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ কুড়িগ্রামে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে ওসি বললেন নারীদের নিরাপত্তার দায়িত্ব পুরুষদের নিতে হবে পিরোজপুরের কাউখালীতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত পিরোজপুরে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু সড়ক দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ সফর সঙ্গী ৩ জন! উলিপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কুলাউড়ায় ধর্ষণ বিরোধী বিট এলাকা ভিত্তিক সমাবেশ রাজনগর ভারতীয় মদসহ আটক-২ ধর্ষনের শাস্তি এখন মৃত্যুদন্ড নারীদের সাথে সহিংসতা করে কেউ পার পাবে না পুলিশ সুপার কুড়িগ্রাম জেলা পুলিশের ৭৮টি বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত লালমনিরহাটে ২য় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বিমানের ধ্বংসাবশেষের সন্ধান ইসলামপুরে নারী নির্যাতন রোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে হত্যা মামলার সাক্ষীকে কুপিয়ে জখম নওগাঁয় বিট পুলিশিং এর উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমা‌বেশ যশোরে আলুর খুচরা মূল্য ৩০ টাকা কেজি নির্ধারণ হলেও বিক্রি হচ্ছে ৪৫ টাকা কুড়িগ্রামে ভুরুঙ্গামারী সীমান্তের কালজানী নদী থেকে ভারতীয় লাশ উদ্ধার ধর্ষণ বিরোধী লংমার্চে হামলা, আহত ২০ করোনায় বাংলাদেশ বেতারের পরিচালকের মৃত্যু তথ্যমন্ত্রী হাসান মাহমুদ করোনায় আক্রান্ত আনোয়ারায় পূজা উদযাপন পরিষদে সাধারণ সভা অনুষ্ঠিত

কোভিড-১৯ একদিনে সর্বাধিক শনাক্ত ১৬১৭, মৃত্যু ১৬ জনের

  • Update Time : 5:16 pm, Wed, 20 May 20

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

আক্রান্তের ৭৪তম দিন

….

নিজস্ব প্রতিবেদক : ৭৪তম দিনে এসে আবারও একদিনে সর্বাধিক শনাক্ত দেখলো বাংলাদেশ।

গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন করে ১ হাজার ৬১৭ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হলেন ২৬ হাজার ৭৩৮ জন।

গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ১৬ জন। এর মধ্যে ১৩ জন পুরুষ এবং ৩ জন নারী। জেলাভিত্তিক বিশ্লেষণে ঢাকার ৭ জন ও অন্যান্য জেলার আছে ৯ জন। বয়সের হিসেবে মৃতদের মধ্যে ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। এ নিয়ে মোট প্রাণহানি ৩৮৬ জনের।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ হাজার ২০৭ জন।

বুধবার (২০ মে) দুপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মোট ৪৩টি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়ে থাকে যার মধ্যে ঢাকার ২২টি এবং ঢাকার বাইরে ২১টি। গত ২৪ ঘন্টায় মোট ১১ হাজার ১৩৮ টি নমুনা সংগ্রহ হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭ টি। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৩ হাজার ৫২ টি।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেয়া হয়েছে ৩০০ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৩ হাজার ৮১৬ জন। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০০ জন। এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ হাজার ৮৯৩ জন।

যারা কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক। তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন। তবে স্বাস্থ্য অধিদফতরের পরামর্শ থাকবে, তারা যেন এখনো নিজ ঘরে থাকেন।

মঙ্গলবার (১৯ মে) শনাক্ত হয় ১২৫১ ও মারা যায় ২১ জন।

গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু করে। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম কোনও করোনা রোগী মারা যায়।

দেশে গত ২৮ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয় ৫৪৯ জন। এরপর ২৯ এপ্রিল ৬৪১ জন, ৩০ এপ্রিল ৫৬৪ জন, ১ মে ৫৭১ জন, ২ মে ৫৫২ জন, ৩ মে ৬৬৫ জন, ৪ মে ৬৮৮, ৫ মে ৭৮৬ জন, ৬ মে ৭৯০ জন, ৭ মে ৭০৬ জন, ৮ মে ৭০৯ জন এবং ৯ মে ৬৩৬ জন, ১০ মে ৮৮৭ জন, ১১ মে ১০৩৪ জন, ১২ মে ৯৬৯, ১৩ মে সর্বাধিক ১ হাজার ১৬২ জন, ১৪ মে ১০৪১, ১৫ মে ১২০২, ১৬ মে ৯৩০, ১৭ মে ১২৭৩, ১৮ মে ১৬০২ ও ১৯ মে ১২৫১ জন করোনা রোগী শনাক্ত হয়।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৭৯ জন মানুষ, যা দেশটিতে একদিনে সর্বাধিক মৃত্যুর হার।

জন হপকিন্স ইউনিভার্সিটি বলছে, বহু সংখ্যক করোনা আক্রান্তের দেশ হিসেবে ব্রাজিল ৩ নম্বরে উঠে এসেছে, দেশটিতে মোট করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৭২ হাজার প্রায়। একমাত্র রাশিয়া এবং যুক্তরাষ্ট তাদের ওপরে অবস্থান করছে। গত ২৪ ঘণ্টায়ও দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৪০৮ জন।

বিশ্বে সর্বোচ ১৫ লাখ ৭০ হাজার ৫৫০ জন করোনা আক্রান্ত নিয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র আর প্রায় ৩ লাখ নিয়ে রাশিয়া রয়েছে দ্বিতীয় অবস্থানে।

ব্রাজিলে করোনা মোকাবেলা নিয়ে প্রেসিডেন্ট বলসেনারো এবং স্বাস্থ্য বিভাগের মধ্যে মতপার্থক্য চরমে। প্রেসিডেন্ট চান লকডাউন উঠিয়ে দিয়ে অর্থনীতিকে বাঁচাতে৷ কিন্ত এতে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের হার এবং মৃত্যুর সংখ্যাও।

বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা এখন ৪৯ লাখ ৮৬ হাজার ৩৩৪ জন। মারা গেছেন ৩ লাখ ২৪ হাজার ৯১০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৫৮ হাজার ৪৯৬জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৮১৩ জন, মারা গেছেন ৪ হাজার ৫৮৯ জন।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন ।

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা। বার্তা সম্পাদক : আব্দুল্লাহ আল হাদী।

যোগাযোগের ঠিকানা : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। 📲 মোবাইলঃ- ০১৭১৩৯২৬২৭৭, ০১৫১৮৪৯৩২৬৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮  

About Us   Contact Us   Privacy Policy   Terms and Conditions  
Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!