1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি বিয়ের প্রলোভনে স্কুলছাত্রীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা গ্রেফতার প্রয়াত ইউপি চেয়ারম্যান আল হেলাল চৌধুরীর মৃত্যুতে তাঁর রুহের মাগফেরাত কামনায় মুন্সিপাড়ায় বন্ধু মহলের আয়োজনে দোয়া মাহফিলের অনুষ্ঠিত আততায়ীর হাতে নিহত ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী কাভার্ডভ্যান চাপায় প্রাণ হারাল দুই ছাত্রলীগ নেতা সরকারী প্রাথমিক শিক্ষক সমিতি নির্বাচন সম্পন্ন : সভাপতি মন্জু লাল সাধারণ সম্পাদক নজরুল ইসলাম পাবনা জেলা ছাত্রলীগ’র সাবেক দুই সভাপতি জেলা সেচ্ছাসেবকলীগ’র সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত লালমনিরহাটে স্কাউটের চরে ত্রাণসামগ্রী বিতরণ রুহুল আমিন বাবুল বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের রংপুর বিভাগের সভাপতি রাজশাহীতে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপির আগমন নেগেটিভ সনদ না থাকায় ইমিগ্রেশনে আটকা ৩০০ বাংলাদেশি এরদোগানের বিরুদ্ধে ব্যর্থ সামরিক অভ্যুত্থানে ৩৩৭ জনের যাবজ্জীবন কক্সবাজারে বাসে ডাকাতি, এলোপাতাড়ি গুলিতে আহত ১০ কাশ্মীরে ফের গোলাগুলি, ২ ভারতীয় সেনা নিহত বোয়ালমারীতে মন্দির থেকে চুরি হওয়া মূর্তি উদ্ধার জাতীয় পুরুস্কার প্রাপ্ত সাংবাদিক ছিফাত রহমান সনম’র জন্মবার্ষিকী আজ নবীনগরে ‘আশ্রয়ন প্রকল্প’ কাজে বাঁধা সৃষ্টি করে সরকারি সম্পত্তি দখলের পায়তারা স্থানীয় প্রভাবশালীদের বর্ষায় কাটে তাদের নির্ঘুম রাত, শীতে মুখে হাসি স্বপ্নের পদ্মাসেতুর ৫৮৫০ মিটার দৃশ্যমান দিন দুপুরে মায়ের পাশ থেকে ১৫ দিনের নবজাতক চুরি ভারতে কোভিড হাসপাতালে আগুন, ৫ রোগীর মৃত্যু নাটোরে ছাত্রী নিবাস থেকে কলেজ ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কুড়িগ্রামে হেরোইনসহ আটক বেগমগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত জনপ্রিয় অভিনেতা আলী যাকের আর নেই কুমিল্লায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা সৌদিতে সড়ক দুর্ঘটনায় সিলেটের ৩ প্রবাসী নিহত ঢাকাকে বিশাল ব্যবধানে হারালো চট্টগ্রাম কুয়েতে আ’লীগ নেতা ইমরানের পিতার মৃত্যুতে দোয়া মাহফিল তারাগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের জাগরণ একাদশী ব্রত অনুষ্ঠিত কমলগঞ্জে জমির বিরোধ নিয়ে বাড়িতে গিয়ে মারধোর,অগ্নিসংযোগ আহত-২ মৎস্য সেক্টরই পারে দেশেকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে : খাদ্যমন্ত্রী কাশ্মিরে বিদ্রোহীদের গুলিতে দুই ভারতীয় সেনা নিহত ঝালকাঠি পৌর মেয়রের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ কুড়িগ্রামের ফুলবাড়ীতে ৮ কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক ঘূর্ণিঝড় নিভার আঘাতে নিহত ৩ সবাইকে অবশ্যই সক্রিয় থাকতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা দিনাজপুরে শিশুপুত্রকে কুপিয়ে হত্যা করলো নেশাগ্রস্থ পিতা বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

খাশোগির খুনিদের ক্ষমার ঘোষণা ছেলেদের

  • Update Time : 11:41 am, Sat, 23 May 20

সাংবাদিক জামাল খাশোগি

আন্তর্জাতিক ডেস্কঃ  তুরস্কে সৌদি আরবের কনসুলেটের ভেতর খুন হওয়া ওয়াশিংটন পোস্টের প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগির খুনিদের ক্ষমা করে দিয়েছেন তার ছেলেরা।

শুক্রবার (২২ মে) এটুইটবার্তায় খাশোগির পরিবার থেকে এ ক্ষমার ঘোষণা দেয়া হয়। ওই টুইটবার্তায় খাশোগির ছেলেদের পক্ষ থেকে বলা হয়, ‘আমরা শহীদ জামাল খাশোগির ছেলেরা ঘোষণা দিচ্ছি– যারা আমাদের বাবাকে হত্যা করেছেন, আমরা তাদের ক্ষমা করে দিলাম’।

একসময় সৌদি রাজপরিবারের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাশোগি পরবর্তী সময় দেশটির রাজতন্ত্র ও শাসকদের তীব্র সমালোচক হিসেবে আবির্ভূত হন।

২০১৮ সালে তুরস্কের ইস্তানবুলে সৌদি কনসুলেটের ভেতর তাকে হত্যার ঘটনা নিয়ে বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়।

রিয়াদ থেকে আসা ১৫ গুপ্তচর ওয়াশিংটন পোস্টের কলাম লেখককে হত্যার পর তার লাশ গুমে জড়িত ছিল বলে সেই সময় আঙ্কারা দাবি করেছিল।

আজ খাশোগির হত্যাকারীদের ক্ষমা করে দেয়ার ঘোষণা দিলেন তার ছেলেরা। খাশোগির বড় ছেলে সালাহ খাশোগি টুইটারে ঘোষণা দেন– আমরা আমাদের বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছি এবং তাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ তুলে নিলাম।

তবে সৌদি আরবে বসবাসকারী সালাহ খাশোগির কাছ থেকে আইনিভাবে এ ঘোষণা তাৎক্ষণিকভাবে স্পষ্ট হওয়া যায়নি।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কড়া সমালোচক হিসেবে পরিচিত ছিলেন জামাল খাশোগি। শুরুতে তাকে হত্যাকাণ্ডের অভিযোগ অস্বীকার করে সৌদি। তবে সংবাদমাধ্যমে তুর্কি গোয়েন্দাদের একের পর এক ‘তথ্য ফাঁসে’র মুখে ১৯ অক্টোবর খাশোগি হত্যাকাণ্ডের শিকার হয়েছে বলে স্বীকার করে সৌদি কর্তৃপক্ষ।

পরে তুরস্কের তদন্তে বেরিয়ে আসে মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই খাশোগিকে হত্যা করা হয়। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএর প্রতিবেদনেও একই বিষয়টি উঠে আসে। জাতিসংঘের বিশেষ দূতের তদন্তেও মোহাম্মদ বিন সালমানকে দায়ী করা হয়।

যদিও ঘটনার সঙ্গে সৌদি যুবরাজের কোনও সম্পৃক্ততা নেই বলে বারবার দাবি করে রিয়াদ।

আঙ্কারা জানায়, রিয়াদ থেকে ১৫ জন গোপন বাহিনীর সদস্য তুরস্কে গিয়ে খাশোগিকে হত্যা করে। চাপে পড়ে পরবর্তী সময় এই হত্যাকাণ্ডের জন্য ১১ ব্যক্তিকে অভিযুক্ত করে সৌদি পাবলিক প্রসিকিউটর।

গত ডিসেম্বরে একটি রায়ে অভিযুক্তদের পাঁচজনকে মৃত্যুদণ্ড দেন আদালত, তিনজনকে ২৪ বছর করে জেল এবং বাকিদের বেকসুর খালাস দেয়া হয়।

তবে রায়ের পর এক প্রতিক্রিয়ায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচের মুখপাত্র আহমেদ বেনছেমসি জানিয়েছিলেন, পুরো বিচার প্রক্রিয়াটি ‘সন্তোষজনক’ নয়।

খাশোগির বড় ছেলে সালাহ এর আগে বাবার হত্যাকাণ্ডের বিচারে সৌদি বিচারব্যবস্থার ওপর তার ‘সম্পূর্ণ আস্থা’ আছে বলে মন্তব্য করেছিলেন। সমালোচকরা তার বাবার হত্যাকাণ্ডকে নিজেদের উদ্দেশ্য সাধনে ‘ব্যবহার করতে চাইছে’ বলেও অভিযোগ ছিল তার।

চলতি বছরের এপ্রিলে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে সালাহ ও খাশোগির অন্য সন্তানরা সৌদি সরকারের কাছ থেকে কয়েক কোটি ডলার মূল্যের বাড়ি পেয়েছে বলে জানানো হয়েছিল। এএফপি ও আরব নিউজ।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!