1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
নোয়াখালীতে পল্লী চিকিৎসককে বিবস্ত্র করে নির্যাতন-ভিডিও, গ্রেপ্তার ৫ বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ দেখা যাবে তিনটি চ্যানেলে বিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারে সরকারি কলেজের অধ্যক্ষ কুয়ালালামপুর বিমানবন্দরে করোনা আক্রান্ত দুই বাংলাদেশি আটক সবার সামনে আমার শাড়ি খুলে গেল, ভাবা যায়! শিবগঞ্জে অর্ধগলিত লাশ উদ্ধার নিখোঁজের ৪ দিন পর শীতলক্ষ্যায় ভাসল ছাত্রের লাশ মাননীয় প্রধানমন্ত্রীর উপহার : শীতবস্ত্র বিতরণ করেন মোঃ ডাবলু সরকার সাত কলেজের পরীক্ষা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল ঢাবি করোনা আক্রান্ত হাসানুল হক ইনু আর্থ-সামাজিক উন্নয়নে সম্মিলিত উদ্যোগ গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির কুড়িগ্রামে পলিটেকনিক শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে মানবন্ধন কিশোরগঞ্জে তামাকের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী! গাইবান্ধায় সার্ভিসিং ত্রুটির কারণে জন্ম নিবন্ধন পেতে জনসাধারণের বিড়ম্বনা পৌরসভা নির্বাচনে পরাজিত হয়ে কান ধরে পুকুরে ডুব কুড়িগ্রাম কারাগারে কয়েদীর মৃত্যু ফুলবাড়ীতে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত- ১ কুলাউড়ায় নবনিযুক্ত জেলা শিক্ষা অফিসারের মত বিনিময় সভা মৌলভীবাজারের বড়লেখায় ৫০ ভুমিহীন পরিবারকে দলিল করে দেয়া হল খাস ভুমি বীর মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে গাইবান্ধাবাসির স্বপ্ন পূরণে সহযোগিতা চান নব নির্বাচিত মেয়র মতলুবর! পাটগ্রাম প্রেসক্লাবে এশিয়ান টিভির ৮ম বর্ষপূর্তি পালন লালমনিরহাট হাতীবান্ধায় ট্রাকচাপায় ২ পুলিশ সদস্য নিহত কাউন্সিলর তরিকুল হত্যায় এক আসামি গ্রেফতার জেএসসি সার্টিফিকেট পেতে যা করতে হবে শিক্ষার্থীদের ইশরাকের খালাসের বিরুদ্ধে ‍হাইকোর্টে দুদকের আপিল খিচুড়ি খেয়ে একই পরিবারের ছয়জনসহ হাসপাতালে ১৫ জন হত্যার দায়ে সাজাপ্রাপ্ত সংগীত প্রযোজক ফিল স্পেক্টর মারা গেছেন বরগুনার রিফাত হত্যা: সাজাপ্রাপ্ত ৩ আসামির জামিন করোনার নতুন রূপ: আজ থেকে বন্ধ হচ্ছে ব্রিটেনের সব সীমান্ত প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় তরুণীকে ধর্ষণ : অভিযুক্ত গ্রেফতার বিমানবন্দরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী দম্পতির মৃত্যু আকর্ষণীয় বেতনের ভুয়া নিয়োগপত্র, ১১ প্রতারক গ্রেফতার মেসির লাল কার্ডে নাটকীয়তার ম্যাচে চ্যাম্পিয়ন বিলবাও ১০ বছর ভুয়া সনদে চাকরি করে ‍‍`পালালেন‍‍` সহকারী শিক্ষিকা পূঞ্জিভূত ঋণের বোঝা মাথায় নিয়ে জিলবাংলা চিনিকল ধংসের দ্বারপ্রান্তে ঝালকাঠিতে ডিবি পুলিশের হাতে বিপুল পরিমান ইয়াবা সহ মাদক ব্যবসায়ী তুহিনকে গ্রেপ্তার তাহিরপুরে বাগলী শুল্ক ষ্টেশনে মানববন্ধন প্রথমবারেই কাউন্সিলর হয়ে বাজিমাত করলেন তাসলিমা বড়লেখায় ‘ক’ শ্রেণীর গৃহহীন ৫০ টি পরিবারের মাঝে দুই শতক করে জমি রেজিস্ট্রি সম্পন্ন

মাধবপুরে শেষ মুহূর্তে ঝুঁকি নিয়ে ঈদের কেনাকাটায় ছুটছে মানুষ

  • Update Time : 8:22 pm, Sat, 23 May 20

লিটন পাঠান, মাধবপুর প্রতিনিধি :

হবিগঞ্জের মাধবপুরে শেষ মুহূর্তে ঝুঁকি নিয়ে ঈদের কেনাকাটায় ছুটছে মানুষ রোজা ২৯টি হলে রাত পোহালেই খুশির ঈদ আর রোজা ৩০টি হলে একদিন পরেই পালিত হবে ঈদ খুশির ঈদ দুয়ারে কড়া নাড়ায় করোনা ভাইরাসের ঝুঁকি নিয়েই শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা করতে মার্কেটে মার্কেটে ছুটছেন মাধবপুর উপজেলার বাসিন্দারাসহ বিভিন্ন উপজেলার
এখন বাসিন্দাদের একটি অংশ মার্কেটে ভিড় করায় করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি বাড়ছে, মাধবপুর উপজেলা ‌প্রসাসনের পক্ষ থেকে বারবার সতর্ক করা হলেও মার্কেটে ছুটে যাওয়া মানুষগুলো সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি খুব একটা মানছেন না কেউ কেউ ছোট বাচ্চা নিয়ে ভিড় ঠেলে মার্কেটে ঢুকছেন।

শনিবার (২৩-মে) সকালে মাধবপুর উপজেলার পৌর বাজারে বিভিন্ন মার্কেটে গিয়ে দেখা যায়, মার্কেটের প্রবেশ গেটে জীবানুনাশক ট্যানেল বসানো হয়েছে কেউ কেউ এই ট্যানেলের ভেতর দিয়ে মার্কেটে প্রবেশ করছেন আবার অনেকেই ট্যানেলের ভেতর না ঢুকে পাশ দিয়ে চলে যাচ্ছেন কেউ কেউ মোটরসাইকেল নিয়ে ট্যানেলের পাশ দিয়ে মার্কেটের চত্বরে ঢুকে পড়ছেন।

এভাবে ঝুঁকি নিয়ে মাধবপুর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে মার্কেটটিতে মানুষ ছুটে আসায় উদ্বেগ প্রকাশ করছেন আশপাশের বাসিন্দারা।
তারা বলছেন মানুষের মধ্যে কোনো ধরনের সচেতনতা নেই প্রতিদিন মার্কেট করতে মানুষ ঝহুমড়ি খেয়ে পড়ছে সকালে ভিড় কম থাকলেও দুপুরের দিকে এক প্রকার ঢল নামে। এতে যারা মার্কেট করতে আসছেন তারা যেমন নিজেদের ঝুঁকির মধ্যে ফেলছেন, তেমনি আশা পাশের বাসিন্দাদেরও ঝুঁকিতে ফেলছেন ছোট বাচ্চা নিয়ে মার্কেটটিতে আসা ছোটু মিয়া বলেন, নতুন পোশাকের জন্য বাবু কান্নাকাটি করছিল। তাই ওকে নিয়ে এসেছি সকালে ভিড় কম থাকে, তাই সকালে এসেছি ভিড় বাড়ার আগেই কেনাকাটা শেষ করে ফিরে যাব

ঈদের পোশাক কিনতে আসা মারিয়া বলেন, আমি মার্কেট করতে এই মার্কেটে খুব একটা আসি না নিউমার্কেটে বেশি যাই কিন্তু এবার নিউমার্কেট বন্ধ তাই এখানে এসেছি অনেক বাছাবাছি করে দুটি ড্রেস কিনেছি তবে খুব একটা মনে ধরেনি তারপরও এই দিয়েই এবারের ঈদ চলে যাবে।
করোনা ভাইরাসের ভয় লাগেনা এমন প্রশ্ন করলে তিনি বলেন, ঈদ তো চলেই এসেছে কাল না হয় পরশু ঈদ নতুন পোশাক ছাড়া ঈদের আনন্দ থাকে না। তাই এসেছি আর করোনার ভয়ে ঘরে বন্দি হয়ে থাকলে তো জীবন চলবে না এসব করোনার ভয় আমার লাগে না যার করোনা হওয়ার তার এমনিই হবে, তাছাড়া কার মৃত্যু কখন হবে তা আল্লাহ্ আগেই লিখে রেখেছেন,মৃত্যুর সময় হলে সিন্দুকে ঢুকে থাকলেও কেউ রক্ষা করতে পারবে না মাধবপুর পৌর বাজারে মার্কেটে প্রবেশ গেটের পাশে দাঁড়িয়ে আক্তার নামের একজন রিকশাচালক বলেন, মাধবপুরে পৌর মার্কেটে প্রতিদিন প্রচুর মানুষ কেনাকাটা করতে আসে এতে আমাদেরও আয় একটু বেড়েছে আগে ঘণ্টার পর ঘণ্টা বসে থেকেও ভাড়া হতো না এখন আল্লাহর রহমতে বেশ ভালো ভাড়া হচ্ছে।
তিনি বলেন, সকালে মানুষের

ভিড় তুলনামূলক কম হয় দুপুরে এলে দেখবেন এখানে মানুষে ঢল মাধবপুর মার্কেটের এক পোশাক বিক্রেতা( টিটু রায়) বলেন, মাধবপুর মার্কেটে নারীদের পণ্যসামগ্রী বেশি বিক্রি হয় ফলে এখানে যে ক্রেতারা আসেন তার বেশিরভাগই নারী। অন্য বছরের তুলনায় এবার আমাদের বিক্রি তুলনামূলক কম। ঈদের বিক্রি সাধারণত রোজার শুরু থেকেই শুরু হয়ে যায়। কিন্তু করোনার কারণে এবার তো প্রথমদিকে আমরা দোকানই খুলতে পারিনি। সরকার অনুমোদন দিলে ১০ তারিখ থেকে মার্কেট খোলা হয়। তবে প্রথমদিকে ক্রেতা তেমন একটা ছিল না। গত কয়েকদিন ধরে কিছু ক্রেতা আসছেন।
মাধবপুর বাজারের ব্যবসায়ী ৪জি কালেকশনের মালিক ( টিটু সরকার) বলেন, আমাদের

সারা বছরের মূল ব্যবসা হয় রোজার ঈদ ও পহেলা বৈশাখে। এবার করোনার কারণে পহেলা বৈশাখে দোকান খুলতে পারিনি। ঈদে দোকান খোলার সুযোগ দেয়া হয়েছে অল্প কয়েকদিনের জন্য। কিন্তু করোনার কারণে এবার অন্য বছরের তুলনায় ক্রেতা কম। মাধবপুর বাজারে আসা ডিএসবির এসআই সাইকুল ইসলাম সুজন বলেন, প্রতিদিন মাধবপুরে হাজার হাজার মানুষ শপিং করতে আসছেন। সামাজিক দূরত্ব তো দূরের কথা, কারও মাঝে কোনো ধরনের সচেতনতা নেই তাদের অবস্থা দেখে মনে হচ্ছে, এবার ঈদের কেনাকাটা করতে না পারলে আর জীবনেও পারবে না। মানুষ এমন অসচেতন হলে করোনা পরিস্থিতি মোকাবিলা কঠিন হবে তিনি বলেন, এই মার্কেটে মানুষ হুমড়ি খেয়ে পড়ছে কিন্তু পরিস্থিতি দেখার কেউ নেই মার্কেটে যারা আসছেন তারা তেমন নিজেদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলছেন তেমনি আশপাশের মানুষদের ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছেন। বিশ্বে প্রতিদিন এত মানুষের জীবন যাচ্ছে, তারপরও তাদের মাঝে সচেতনতা সৃষ্টি হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি।

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬।

📱 হটলাইন : ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১৪২০১৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর কতৃপক্ষ।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮ ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!