1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
আগুনে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে পরিবার হাতীবান্ধায় ২ প্রার্থীর কর্মী সমর্থকের সংঘর্ষ, আহত ৫ লালমনিরহাটে গাঁজা ও মোটরসাইকেলসহ আটক ১ দেশে আর কেউ না খেয়ে থাকবে না : প্রধানমন্ত্রী একই রশিতে ঝুলে প্রেমিক-প্রেমিকার আত্মহত্যা কুলাউড়ায় সেফটি টেংকিতে পড়ে চাচা ভাতিজার মৃত্যু কুলাউড়ায় প্রবাসীদের উদ্যোগে স্থাপিত হচ্ছে অত্যাধুনিক ‘লাশ সংরক্ষণাগার’ কুলাউড়ায় লক্ষাধিক টাকার অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস নিহত রায়হানের বাসায় সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ জামালপুরে ঐতিহ্য বিষয়ক তথ্য সংগ্রহ ও জরিপ কর্মসূচী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের প্রথম বর্ষপূর্তি পালন মেম্বার পুত্রকে লাঞ্ছিত করায় বিতর্কিত সোনা মোল্যার ৫০ হাজার টাকা জরিমানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ পিরোজপুরে স্কুল ছাত্রী অপহরন ও ধর্ষণের অভিযোগে যুবক আটক যুবতীকে বাসায় রেখে ধর্ষণ, যুবক গ্রেফতার যশোরে ট্রেন-প্রাইভেট কার সংঘর্ষে, নিহত ২ আহত ৩ বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫২৭ দুই ভ্যাটিকান যাজকের বিচার শুরু শাহজালাল বিমানবন্দরে ১ কোটি টাকার ইয়াবা জব্দ ঢামেকে মৃত ঘোষণার পর দাফনের সময় জীবিত নবজাতক ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে ঢাকা-নোয়াখালী লংমার্চ শুরু সাতটি সবজির কেজি ১০০ টাকা ছুঁয়েছে, বাকিগুলোও কাছাকাছি ঝালকাঠি সওজ’র নির্বাহী প্রকৌশলী শামীমা স্ট্যান্ড রিলিজ ইলিশ ধরায় নিষেধাজ্ঞা মানছে না মৌসুমী জেলারা, ঝালকাঠির সুগন্দ্বা নদীতে অভিযান – সহাস্রাধিক মিটার জাল জব্দ মোটর সাইকেল থামিয়ে প্রকাশ্যে দুই যুবককে কুপিয়ে হত্যা বান্দরবানে সাবেক ইউপি মেম্বারকে গুলি করে হত্যা আজ খুলছে সিনেমা হল, প্রথমদিনেই মুক্তি সাহসী হিরো আলম সারা দেশে প্রতিদিন তিন ঘণ্টা করে ইন্টারনেট বন্ধ দুর্গাপূজা উপলক্ষে কাউখালীতে ৪০ টি পুজা মন্ডপে জেলা পরিষদের অনুদান প্রদান গাইবান্ধায় বীজ বিপণন কার্যক্রমের উদ্বোধন হাতীবান্ধা গড্ডিমারীতে এগিয়ে আ.লীগ প্রার্থী মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রীর মায়ের মৃত্যুতে নাজিরপুরে বালিকা বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা ও দোয়া নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা! শহীদ বুদ্ধিজীবী ডা.ফজলে রাব্বী নামে পামেক’র নামকরণ চায় পাবনার সর্বস্তরের মানুষ দলের আভ্যন্তরীন ঐক্যের কারণে নৌকার বিজয় ঠেকাতে পারবে না- নওগাঁয় এসএস কামাল বাইক্কা বিলের প্রবেশমুখে অবৈধ দখলের অভিযোগ মাধবপুরে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রতিবন্ধী ভাইকে খুনে অভিযোগ বোয়ালমারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ১ ইসলামপুরে নিষেধাজ্ঞা অমান্য করায় দুই জেলের কারাদন্ড ইসলামপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার বিভিন্ন প্রতিনিধিদের সাথে মত বিনিময় সভা

নীলফামারীতে বিদ্যুতের ভেলকিবাজিতে চরম জনদূর্ভোগ: ঈদ আনন্দ বঞ্চিত ঘরবন্দী মানুষ

  • Update Time : 3:20 pm, Thu, 28 May 20

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি:
বৈশ্বিক মরনব্যাধী করোনা ভাইরাসের ( কোভিড-১৯) সাথে পাল্লাদিয়ে নীলফারীর সৈয়দপুরে চলছে বিদ্যুৎ সংকটের মমহামারি। পবিত্র মাহে রমজান ও ঈদের দিনেও বিদ্যুতের ভেলকিবাজি খেলায় উৎসব আনন্দটুকুও জোটেনি গৃহবন্দী লোকজনের ভাগ্যে।

জানা গেছে, নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড(নেসকো) সৈয়দপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ এর অধীনে ১১ কেভি ১০ টি ফিডারের মাধ্যমে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও সৈয়দপুর পৌর এলাকা এবং পার্শ্ববর্তী নীলফামারী সদর, পার্বতীপুর, চিরিরবন্দর, ও তারাগঞ্জ উপজেলার বিস্তির্ণ গ্রাম-অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। এর অধীনে রয়েছে প্রায় ৫৫ হাজার বিভিন্ন শ্রেনীর বিদ্যুৎ গ্রাহক। ফিডারগুলির মধ্যে ১১ কেভি টাউন-২, এক্সপ্রেস ও দারোয়ানী ফিডারের দুরত্ব অনেক বেশি।

সরেজমিনে দেখা গেছে, এ সমস্ত গ্রামাঞ্চলে অপরিকল্পিতভাবে গাছ ও বাঁশঝাড়ের ভিতর দিয়ে গাছ ও বাঁশের খুঁটির ওপর নিম্ন মানের তার দিয়ে লাইন টানা হয়েছে। এর মধ্যে ১১ কেভি টাউন-২, দাড়োয়ানী ও এক্সপ্রেস এই ৩ ফিডারের অবস্থা অত্যন্ত নাজুক। সামান্য ঝড় বৃষ্টিতে এ ফিডারগুলির এলাকায় দৈনিক গড়ে ৫ থেকে ৭ ঘন্টা বিদ্যুৎ বন্ধ থাকে। সামান্য বাতাসে বিদ্যুতবিহীন হয়ে যায় পুরো এলাকা। এতে মিল কল-কারখানার উৎপাদন বন্ধসহ থেমে যায় জীবনযাত্রা। এলাকাজুড়ে বিরাজ করে ভুতুরে পরিবেশ।

ওই সমস্ত এলাকায় বিদ্যুৎ বন্ধের বিষয়ে নেসকো এর গোলাহাট ও নিয়ামতপুর উপকেন্দ্রে যোগাযোগ করা হলে কর্তব্যরত সুইচ বোর্ড এটেনডেন্টগণ(এসবিএ) জানান, লাইন ফল্ট হয়েছে। কখন বিদ্যুৎ সচল হবে নিশ্চিত সময় দিতে পারেন না তারা। এছাড়া দৈনিক বিভিন্ন কাজের জন্য ৫ থেকে ৭ বার লাইন শাট ডাউন গ্রহন করে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিগণ। এতে ঘন-ঘন বিদ্যুৎ বিচ্যুতির ফলে চড়ম দুর্ভোগ নেমে এসেছে এ জনপদে।

সুত্রমতে, সৈয়দপুর নেসকোর আওতায় উত্তরাঞ্চলের সর্ববৃহৎ বিসিক শিল্পনগরী, সৈয়দপুর বিমানবন্দর, সেনানিবাস, আর্মি ইউনিভার্সিটি,মৎস্য গবেষনা কেন্দ্র, উত্তরা ষ্টিল মিল, দারোয়ানী টেক্সটাইল মিল, গ্লোরি সিরামিক্স, পেপার মিল, জুটমিল, ময়দা মিল, সৈয়দপুর ১০০ শয্য হাসপাতাল, ফাইলেরিয়া হাসপাতাল, প্লাউড কারখানা, শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান, ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান এবং আবাসিক-বাণিজ্যিক মিলে প্রায় ৫৫ হাজার গ্রাহক। বিদ্যুতের এই ভেল্কিবাজি খেলায় বিশাল সংখ্যক গ্রাহকের চড়ম বির্পযয় নেমে এসেছে।

সৈয়দপুর আর্মি ইউনিভার্সিটির ইংরেজি ৪র্থ বর্ষের ছাত্রী নুসরাত জানান, করোনা ভাইরাসের কারেণে ইউনিভার্সিটিসহ অন্যন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস হচ্ছে। কিন্তু বিদ্যুতের অভাবে তাও আমরা করতে পারছিনা। সামনে পরীক্ষা। এ নিয়ে দুশ্চিন্তায় আছি।

বিদ্যুতের এই দুরাবস্থা নিয়ে শহরের মিস্ত্রিপাড়ার রবিউল ইসলাম রবিসহ অনেক ভুক্তভোগী গ্রাহকগণ ক্ষোভের সাথে বলেন, আগে পিডিবি’র সেবার মান অনেক ভাল ছিল। আমরা সার্বক্ষনিক বিদ্যুৎ পাইতাম। নেসকো হওয়াতে বিদ্যুতের অবস্থা অত্যন্ত নাজুক। পবিত্র রমজান মাসেও ইফতার, তারাবী ও সেহেরী অন্ধকারে করতে হয়েছে। এমন কি পবিত্র ঈদের দিনেও সারাদিন বিদ্যুৎ মিলেনি।

সৈয়দপুর ১০০ শয্য হাসপাতালের আর এমও মোঃ আরিফুল হক সোহেল বলেন, ঘন-ঘন বিদ্যুৎ বিচ্যুতি ও বিদ্যুতের এই দুরাবস্থার কারণে হাসপাতালে পানি সরবরাহ প্রায় বন্ধ হয়ে গেছে। করোনা ও শ্বাসকষ্ট রোগীদের চিকিৎসা সেবায় চড়ম সমস্যা হচ্ছে। নেসকো’র কর্তৃপক্ষকে হাসপাতালে জরুরী সেবায় পৃথক বিদ্যুতের ব্যবস্থার জন্য পত্র দ্বারা অবহিত করলেও এর কাঙ্খিত ব্যবস্থা করা হয়নি।

বিদ্যুতের এহেন অচলবস্থা নিয়ে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক ক্ষোভের সাথে বলেন, বিদ্যুতের অভাবে এ জনপদেও মসজিদগুলোতে পানি না থাকায় মুসল্লীগণের বাথরুম, ওজু, ইবাদত-বন্দেগী বাঁধাগ্রস্থ্য হচ্ছে। সৈয়দপুরে বিদ্যুতের এ অচলবস্থা তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

বিদ্যুতের এই ভেল্কিবাজি খেলার বিষয়ে জানতে চাইলে প্রধান প্রকৌশলী, উত্তর অঞ্চল রংপুর(নেসকো) মোঃ রেজাউল করিম এর কোন সদুত্তর দিতে পারেননি। বাঁশ ও গাছের ওপর দিয়ে বিদ্যুৎ সরবরাহ বিষয় এড়িয়ে তিনি বলেন, ঝড়-বৃষ্টির কারণে এ অবস্থা। তবে কবে না নাগাদ এ দুর্ভোগ কাটবে তা তিনি জানেন না বলে মতামত প্রকাশ করেন।

বিদ্যুতের এ অচলাবস্থা দির্ঘ দিন চলতে থাকলে চিকিৎসাবিহীন করোনার ভাইরাসের প্রকোপে ঘরে নিরুপায় হয়ে কর্মহীন মানবেতর জীবন কাটাবে এ জনপদের মানুষজন। তাই দ্রুত সমাধানে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ছাত্র,শিক্ষক,চিকিৎসক,উৎপাদকসহ সকল শ্রেনী পেশাজীবিরা দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন ।

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা। বার্তা সম্পাদক : আব্দুল্লাহ আল হাদী।

যোগাযোগের ঠিকানা : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। 📲 মোবাইলঃ- ০১৭১৩৯২৬২৭৭, ০১৫১৮৪৯৩২৬৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮  

About Us   Contact Us   Privacy Policy   Terms and Conditions  
Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!