1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:১২ অপরাহ্ন
শিরোনাম :
‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ পাবনা জেলা শাখার সভাপতি জয় সম্পাদক সুমন জাতির জনকের সমাধিতে রূপনগর থানা ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন পাবনা জেলা সমন্বিত স্বেচ্ছাসেবক পরিষদ’র কমিটি গঠন রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে পুরো বিশ্ব সম্প্রদায়ের এক হওয়া উচিত: ইইউ কৃষকদের কটাক্ষ করায় কঙ্গনাকে বয়কটের ডাক পাঞ্জাবি তারকাদের পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি, মিসরীয় মডেল গ্রেপ্তার অনুমতি ছাড়া রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ থুতনিতে মাস্ক পরে ঘুরলে জরিমানা দ্বিগুণ! মার্কিন দূতাবাসের পাশে মিললো রহস্যজনক ব্যাগ লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১০ শেখ হাসিনা সরকার কৃষক ও কৃষি বান্ধব সরকার এমপি শাওন কেশবপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু চিনিকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে উত্তাল গাইবান্ধা! নওগাঁয় ফরেস্টার এর বদলী আদেশ স্থগিতের দাবিতে মানববন্ধন ইসলামপুরে সকাল বাজারে অগ্নিকান্ড দুই দোকান ভস্মীভূত বিশ লাখ টাকা ক্ষতি কুড়িগ্রামের কৃষকরা আলু চাষে ব্যস্ত সময় পার করছেন বোয়ালমারীতে বিজয় দিবসের প্রস্তুতি সভা কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান নুরু মন্ডল নিহত ছাদ থেকে লাফিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা পাবনায় নিসচা’র ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা পৌরসভা নির্বাচন বড়লেখায় ৩ মেয়র ও ৪৫ কাউন্সিলার প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়া ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে আদালতের সমন : নাটকীয় শপথ রাজনগরের কাশিপুর চা বাগান ম্যানেজারের বিরুদ্ধে অপকর্মের অভিযোগ কমলগঞ্জ ফার্টিলাইজার রিটেইলার এসোসিয়েশনের সম্মেলন কমলগঞ্জে দরিদ্র পরিবারকে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ হাতীবান্ধায় ভারতীয় গরু উদ্ধার হাতীবান্ধায় জাকের পার্টির শতাধিক নেতাকর্মী জাপায় যোগদান মাদারগঞ্জে র‌্যাবের অভিযানে একজন মাদক ব্যবসায়ী আটক পিরোজপুরের মঠবাড়িয়ায় নো মাস্ক নো মুভমেন্ট কর্মসূচি পালন কাউখালীতে রাস পূর্ণিমায় শ্রীগুরু আশ্রম এর ১২৯তম আবির্ভাব উৎসব শুরু, বসছে না মেলা যশোর শহরের ৩টি হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান কমলগঞ্জে ভাইয়ের হাতে ভাই খুন কমলগঞ্জে চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের উদ্যোগে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ফুলবাড়ীতে বিজয় দিবস পালনের লক্ষ্যে ফুলবাড়ী উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে বর্গাচাষীদের মাঝে কৃষি সামগ্রি বিতরণ কুড়িগ্রামে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন, প্রতিবাদ মিছিল ও আলোচনা সভা মাশরাফীর প্রত্যাবর্তন সাপাহারে মানবিক বাংলাদেশ সোসাইটির উদ্যোগে মাস্ক বিতরণ নওগাঁয় বিশ্ব এইডস দিবস পালিত বিসিএসের নতুন দুই বিজ্ঞপ্তি প্রকাশ

আক্রান্ত ৫৯ লাখ, মৃত্যু তিন লাখ ৬২ হাজার ২৪

  • Update Time : 11:30 am, Fri, 29 May 20

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিনকে দিন বেরেই চলেছে। এর মধ্যে কয়েকটি দেশে এই ভাইরাস প্রকোপ আকার ধারণ করেছে।

আজ শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৬২ হাজার ২৪ জনে এবং আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৬ হাজার ২০২ জন। অপরদিকে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ লাখ ৭৯ হাজার ৮৭৭ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬৮ হাজার ৪৬১ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৩৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৯৮ হাজার ৭২৫ জন। আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ৬ লাখ ২ হাজার ৫৫ জন। আরও ৪ লাখ ৯৮ হাজার ৭২৫ জন চিকিৎসাধীন থাকলেও তারা শঙ্কামুক্ত।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ৮১২ জন, মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৬৪ জনের।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৫১ জন, মৃত্যু হয়েছে ৪১৪২ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৯ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৮৩৭ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ১২৭ জন। এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ১৪২ জন।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাস করোনা মূলত শ্বাসতন্ত্রে সংক্রমণ ঘটায়। এর লক্ষণ শুরু হয় জ্বর দিয়ে, সঙ্গে থাকতে পারে সর্দি, শুকনো কাশি, মাথাব্যথা, গলাব্যথা ও শরীর ব্যথা। সপ্তাহখানেকের মধ্যে দেখা দিতে পারে শ্বাসকষ্ট। উপসর্গগুলো হয় অনেকটা নিউমোনিয়ার মত। রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো হলে এ রোগ কিছুদিন পর এমনিতেই সেরে যেতে পারে। তবে ডায়াবেটিস, কিডনি, হৃদযন্ত্র বা ফুসফুসের পুরোনো রোগীদের ক্ষেত্রে ডেকে আনতে পারে মৃত্যু।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!