1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বসলো ৩৩তম স্প্যান, দৃশ্যমান পদ্মা সেতুর ৫ কিলোমিটার সাত কর্মদিবসেই ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন বরিশালের বানারী পাড়ায় লিটন মৃধার ফার্ম হতে ৬ টি বিদেশী জাতের গরু চুরি,খামারীদের মাথায় হাত প্রচারণার শেষ দিনেও নৌকা মার্কার প্রার্থী শ্যামলের জনসভায় মানুষের ঢল ফ্রান্সে ৭৩টি মসজিদ ও ইসলামিক স্কুল বন্ধ করে দেয়া হয়েছে ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল ওয়াশিংটনসহ যুক্তরাষ্ট্রের কয়েকটি বড় শহর মমতাকে দুর্গাপূজার উপহার পাঠালেন প্রধানমন্ত্রী পদ্মাসেতুর ৩৩তম স্প্যান বসছে আজ করোনায় আক্রান্ত বিশ্বের ৪ কোটি তিন লাখ মতো মানুষ কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূকে ধর্ষণ দমকল কর্মীকে ‘আপত্তিকর’ অবস্থায় ধরল ধর্ষিতার বড় বোন ইসলামপুরে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত ইসলামপুরে প্রতিমা তৈরিতে ব্যস্ত শিল্পীরা জামালপুরে হত্যা মামলায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন এমপিভুক্ত শিক্ষকতা গোপন, উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ হারালেন মাসুমা আসছে শীতে বিয়ে সীমিত করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী গাইবান্ধায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কর্মী সমাবেশ অনুষ্ঠিত পলাশবাড়ীতে শেখ রাসেলের জন্মদিন পালিত দূর্গাপূজা উপলক্ষে কামার পড়ায় ১৫০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কুড়িগ্রামে ৫ বিশেষ শিশু ও ব্যক্তিকে হুইল চেয়ার বিতরণ হাতীবান্ধায় তিস্তা নদীর মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে জনসমাবেশ পাটগ্রামে পোল্ট্রি ব্যবসার নামে প্রতারণা হাতীবান্ধায় গৃহবধূকে ধর্ষণের অভিযোগ যশোর সদর উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী নীরা হৃদরোগে আক্রান্ত রামেক হাসপাতালে শ্রমিক লীগ নেতা মিনহাজের অসুস্থতার খোজ নেন ডাবলু সরকার বোয়ালমারীতে পূর্ব বিরোধের জের ধরে যুবককে হত্যার চেষ্টা ফুলবাড়ীতে নারীদের জীবন মান উন্নয়নে প্রশিক্ষক কর্মসভা অনুষ্ঠিত ময়মনসিংহে ইসলামের ইতিহাস বিতর্ক ক্লাব গঠন রামগড়ে পৌরমেয়র এর সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় রামগড়ে জামাত শিবিরের ইন্ধনে মুক্তিযোদ্ধা বাহার উল্লাহকে হেনস্তার অভিযোগ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অবরুদ্ধ ভিয়েতনামে ব্যারাকে ভূমিধস, ২২ সেনা নিখোঁজ সাইফ পাওয়ারটেকের ১০০ ল্যাপটপ ও শিক্ষাবৃত্তি প্রদান সারাদেশে ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি কুড়িগ্রামে ইয়াবাসহ আটক ৪ কুড়িগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রীর ১০দফা প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের দাবিতে কুড়িগ্রাম ক্ষেতমজুর সমিতির সমাবেশ বন্যার পর আমন ক্ষেতে ইঁদুর, গাইবান্ধায় ফসলহানির শঙ্কা হাতীবান্ধায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত নিখোঁজের ২২ ঘন্টা পর মনুনদীর দূর্লভপুর থেকে লাশ উদ্ধার করোনায় সীমিত হচ্ছে দূর্গা পূজার আয়োজন : প্রতিমা তৈরি শেষে, চলছে সাজের কাজ

ঝিনাইদহের কোটচাঁদপুর হাসান খানের খুঁটির জোর কোথায় ?

  • Update Time : 10:26 pm, Fri, 29 May 20

খোন্দকার আব্দুল্লাহ বাশার, বিশেষ প্রতিনিধি :

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার প্রায় ৬টি পরিবারের বাড়িঘর ৫টি দিন পানির নিচে তলিয়ে আছে। অথচ পানি নিষ্কাষণের একমাত্র কালভার্টের মুখে মাটি ভরাট করে গরুর গোয়াল ঘর তুলে বসে আছেন এক প্রভাবশালী। অসহায় পরিবারগুলো পানি নিষ্কাশনের জন্য উপজেলা নির্বাহী অফিস, এলাকার চেয়ারম্যানসহ সমাজের ক্ষমতাধর ব্যক্তিদের কাছে ধর্ণা দিয়েও কুল কিনার হয়নি তাদের। তারা এখন উপায় না পেয়ে ঘরবাড়ি ছেড়ে গ্রামের অন্যের বারান্দা ও উঠানে আশ্রয় নিয়ে চরম কষ্টে দিনপার করছেন।

কোটচাঁদপুর উপজেলার লক্ষিকুণ্ড গ্রামের কানা পুকুরে পাশে ৬টি পরিবার বসবাস করেন। তারা পেশায় দিন মুজুর। এরা হচ্ছেন, সাজ্জাত হোসেন, টুটুল খান, ফতে খাতুন, রাজেদা বেগম, শামিম আহমেদ ও শান্তি। আম্ফান ঝড় ও বৃষ্টিতে অন্যান্য এলাকার মত তাদের আধাপাকা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ব্যাপক বৃষ্টিতে পাশের কালভার্ট বন্ধ থাকায় ওই ৬ পরিবারের ঘরবাড়ি কোমর সমান পানিতে তলিয়ে যায়।

ক্ষতিগ্রস্থরা বলেন, এলাকার প্রভাবশালী গোলাম খানের ছেলে হাসান খান আগেই কালভার্টের মুখ মাটি ভরাট করে সেখানে গরুর গোয়াল তুলেছেন। যে কারণে কালভার্টের মুখ বন্ধ হয়ে যাওয়ায় পানি নিষ্কাশনের আর কোন পথ খোলা নেই। তারা বলেন, আমরা উপজেলা নির্বাহী অফিস, এলাকার চেয়ারম্যানসহ স্থানীয় ক্ষমতাধর ব্যক্তিদের দারে দারে ঘুরেও তারা পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা করেনি। যে কারণে ৫/৬ দিন ঘরবাড়ি পানিতে ডুবে থাকায় দেয়াল ধ্বসে পড়ার উপক্রম হয়েছে। আর আমরা পরিবার পারিজন নিয়ে পরের বাড়ির বারান্দায় উঠানে বহু কষ্টে দিনপাত করছি।

এ বিষয়টি নিয়ে এলাকার মেম্বার আয়ুব হোসেন খানের সাথে কথা বললে তিনি বলেন, আমি এসব অসহায় মানুষের ঘরবাড়ি বাঁচানোর জন্য ইউএনও স্যারের অনুমতি নিয়ে রাস্তা কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে গেলে এলাকার কিছু প্রভাবশালীরা বাঁধা দেয়। যে কারণে পানি নিষ্কাশনের আর কোন ব্যবস্থা করতে পারিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাজনিন সুলতানা বলেন, আমার কাছে অভিযোগ আসার সাথে সাথে থানা পুলিশকে বলে দিয়েছি ঘটনাস্থানে যেয়ে সমস্যার সমাধান করে আসতে। তারা এসে জানিয়েছে একটু রোদ হলে পানি এমনিতেই শুকিয়ে যাবে। তারপরও আমি বিষয়টি দেখছি চেয়ারম্যানের সাথে কথা বলে।
এ বিষয়ে সাফদারপুর ইউপি চেয়ারম্যান নওশের আলী নাছির বলেন, একটু আগেই নির্বাহী অফিসার আমার কাছে ফোন করেছিল। আমি এখন ঘটনাস্থলে যাচ্ছি সাথে ভূমি অফিসের নায়েবকে নিয়ে। দেখি তারা কিভাবে কালভার্টের মুখ মাটি দিয়ে ভরাট করে সরকারী জমিতে গরুর গোয়াল করেছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন ।

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা। বার্তা সম্পাদক : আব্দুল্লাহ আল হাদী।

যোগাযোগের ঠিকানা : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। 📲 মোবাইলঃ- ০১৭১৩৯২৬২৭৭, ০১৫১৮৪৯৩২৬৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮  

About Us   Contact Us   Privacy Policy   Terms and Conditions  
Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!