1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
বুধবার, ০৭ এপ্রিল ২০২১, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
মানবিক সেবায় মানুষের পাশে কুড়িগ্রাম প্রেসক্লাব লালমনিরহাটে জামায়াত, হেফাজতের ৯ নেতা-কর্মী গ্রেফতার যশোরে নতুন করে আরও ৪৯ জনের করোনা শনাক্ত: এক নারীর মৃত্যু নওগাঁয় মানা হচ্ছেনা লকডাউন: লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ইসলামপুরে করোনা ভাইরাস প্রতিরোধে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রহুল আমিনের মাক্স বিতরণ লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১২ কচুয়ায় ইরি-বোরো ধানের ব্যাপক ক্ষতি,হতাশ কৃষকেরা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত ভূরুঙ্গামারীতে করোনা প্রতিরোধে পথচারী ও ব্যবসা প্রতিষ্ঠান চালানোর অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা উলিপুরে প্রথম দিনে করোনা সংক্রমন প্রতিরোধে মাঠে জনপ্রশাসন বাঙ্গালী সাজবে আরাম-দায়ক বৈশাখী পোষাকে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মেম্বারদের আদিতমারী প্রকৌশলীর দপ্তরে ঘুষ ছাড়া নড়ে না ফাইল লকডাউনে সকাল-সন্ধ্যা চলবে গণপরিবহন দেশে করোনায় মৃত্যু ৬৬, শনাক্ত ৭২১৩ করোনা ও উগ্রগোষ্ঠী প্রতিরোধই সরকারের চ্যালেঞ্জ ইসলামপুরে অসহায় নদী ভাঙ্গা চাষীদের মাঝে পাট বীজ বিতরণ মেলান্দহে লকডাউন বিরোধী জমায়েত বকশীগঞ্জে আনসার ভিডিপি কার্যালয়ে কিশোরীকে ধর্ষণ জেলা প্রশাসককে সাস্টিয়ান জামালপুরের শুভেচ্ছা পাবনায় সচেতনতামূলক প্রচারে সামাজিক সংগঠন তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ গোমস্তাপুরে লকডাউন উপেক্ষা করে বসেছে হাট কমলগঞ্জে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার কমলগঞ্জে লকডাউন মানতে রাজি নন ব্যবসায়ীরা, হোটেল-রেস্টুরেন্টে ভিড় সুন্দরগঞ্জে মাস্ক না পরায় ১৭ জনের জরিমানা গাইবান্ধায় লকডাউন কার্যকরে পুলিশের তৎপরতা ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে কুড়িগ্রামে লকডাউন ঝালকাঠিতে দোকান খোলা রাখায় ৪৩ হাজার টাকা জরিমানা ঝালকাঠিতে নদীর পানি হঠাৎ লবণাক্ত, চিন্তায় বাসিন্দারা মসজিদে জামাতে নামাজ আদায়ে ১০ দফা নির্দেশনা ২৪ ঘণ্টায় শনাক্ত ৭ হাজারের বেশি, মৃত্যু ৫২ উলিপুরে লক ডাউন সফল করতে প্রশাসনের উদ্যোগ পাটগ্রাম উপজেলা প্রশাসনের লকডাউনকে কার্যকর করতে আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাট ডিসির নম্বর ক্লোন করে চাঁদা দাবি বোয়ালমারীতে মাটি টানার ট্রলিতে সড়কের ক্ষতি প্রতিবাদে মানববন্ধন ইসলামপুরে লকডাউন কার্যকারে মাঠে প্রশাসন সুন্দরগঞ্জে ধূলিঝড়ে বৃদ্ধার মৃত্যু, পরিবারকে আর্থিক সহায়তা প্রশাসনের ৩২০০পিছ ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক ভূরুঙ্গামারীতে সেতু নির্মাণের নির্ধারিত সময় অতিবাহিত; ১৭ মাস যাবত কাজ বন্ধ নিখোঁজের ৮ ঘন্টা পর ময়লার ভাগাড় থেকে উদ্ধার ‘ফাহিম’

ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান মুছার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

  • Update Time : 6:10 pm, Thu, 4 June 20

সফর মিয়া,নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

হতদরিদ্রদের কর্মসংস্থানের জন্যে সরকারের গৃহিত ৪০ দিনের কর্মসূচির লক্ষ লক্ষ টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু মুছার বিরুদ্ধে। প্রতিকার চেয়ে ২রা জুন জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন ওই প্রকল্পের তালিকায় নাম থাকা, ইব্রাহিমপুর ইউনিয়নের জাফরপুর গ্রামের আলাউদ্দিন, আক্তার হোসেন, রেজাউল করিম, আবুল হোসেন এবং এরশাদ মিয়াসহ পাঁচজন ভুক্তভূগী শ্রমিক।

অভিযোগে উল্লেখ করা হয়, হতদরিদ্রদের সহায়তায় সরকার টাকা দেবে বলে তাদের প্রত্যেকের নামে ‘ব্যাংক এশিয়া লি. ইব্রাহিমপুর এজেন্ট ব্যাংকিং শাখায় ৯৪ জনের নামে হিসেব (অ্যাকাউন্ট) খোলার পর গত ৬ এপ্রিল প্রত্যেকের হিসেবে আট হাজার টাকা জমা হওয়ার ম্যাসেজ আসে তাদের মোবাইলে। পরদিন সকালে চেয়ারম্যান ও ব্যাংক কর্মচারীরা তাদের বাড়িতে গিয়ে মেশিনে তাদের আঙ্গুলের ছাপ নিয়ে কয়েকদিনের মধ্যে টাকা পাওয়ার আশ্বাস প্রদান করলেও, আঙ্গুলের ছাপ দেয়ার পর দিনই ওই টাকা উত্তোলন হয়েছে বলে তাদের মোবাইলে আরো একটি ম্যাসেজ আসে, কিন্তু তালিকায় নাম থাকা কেউ টাকা পাননি।

অপর দিকে ওই তালিকায় চেয়ারম্যানের কয়েকজন স্বজন ও প্রবাসীদের নাম উঠে এসেছে। তারা হলেন. চেয়ারম্যানের আপন চাচাতো ভাই দুবাই প্রবাসী হাবিবুর রহমান লিটনের স্ত্রী বিউটি আক্তার, ইরাকে কর্মরত মো. দেলোয়ার হোসেন, ওমানে কর্মরত মো. আল-আমীন। কুয়েতে কর্মরত জিলানী ও ১.২.৩ নং ওয়ার্ডে মহিলা মেম্বার আসমা বেগমের স্বামী ব্যবসায়ী শাহিন মিয়াসহ বিত্তশালী অনেকের নাম অর্ন্তভূক্ত রয়েছে।

প্রথম দিকে জনতা ব্যাংকের ভোলাচং শাখা থেকে কর্মসূচির হিসেব পরিচালনা করা হতো। ওই ব্যাংকের ম্যানেজার অবৈধভাবে টাকা উত্তোলনে আপত্তির কারণে চেয়ারম্যান ব্যাংকের শাখা পরিবর্তন করেন এমন অভিযোগও রয়েছে।
ব্যাংক এশিয়া লিমিটেডের ইব্রাহিমপুর এজেন্ট ব্যাংকিং শাখার কর্মকর্তা মারুফ হোসাইন বলেন,এতোগুলো টাকা বাড়িবাড়ি গিয়ে দেয়া সম্ভব নয়,লক ডাউন থাকা অবস্থায় অফিসে আসলে ঝামেলা হয় এবং আমাদের কাছে এতো টাকা ক্যাশও থাকেনা।

ফিঙ্গার নিয়ে চেয়ারম্যান ও নিকটবর্তী যারা আছেন তাদের কাছে টাকা পৌঁছে দেয়া হয়।’ ৯৪ জন হতদরিদ্র্যের জন্যে মোট ৭ লাখ ৫২ হাজার টাকা বরাদ্দ পেমেন্ট করেন ব্যাংক কর্তৃপক্ষ। ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের সচিব আবু জামাল বলেন, ব্যাংক এশিয়া থেকে লেবারদের দেওয়ার জন্য কিছু টাকা চেয়ারম্যানের হাতে দেওয়ার সময় আমি উপস্থিত ছিলাম।

তালিকায় নাম থাকা অন্যান্য শ্রমিকদের মধ্যে ফারুক মিয়া,আবুল হাসান,খালেদা আক্তার,মো. শাহিনুর মিয়া, পারভীন বেগম ও শাহ পরানের মোবাইলে টাকা আসার ম্যাসেজ আসলেও তারা টাকা পাননি বলে জানান।

এ ব্যাপারে চেয়ারম্যান আবু মোছা বলেন, ব্যাংক একাউন্টের মাধ্যমে এ হিসাবের টাকা লেনদেন হয়,আমি টাকা তুলে নেওয়ার প্রশ্নই উঠে না। এশিয়ান ব্যাংক আমার পরিষদের পাশে হওয়ায় যোগাযোগের সুবিধার্থে ব্যাংক স্থানান্তর হয়েছে জানিয়ে বলেন, আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে, আমাকে হেয় প্রতিপন্ন করতে এ ধরনের মিথ্যা অভিযোগ সাজানো হয়েছে।

জাফরপুর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মামুনুর রশিদ ভূইয়া ও সাধারণ সম্পাদক মো. জাকারিয়া বলেন, হতদরিদ্রদের নামের তালিকা ও টাকা উত্তোলনের বিষয়ে ভূক্তভোগীরা আমাদেরকে জানিয়েছেন, তাদের আঙ্গুলের ছাপ নেওয়া হলেও তাদের কাউকে কোন টাকা দেওয়া হয়নি। অভিযোগকারীদের বাড়িতে গত রাতে চেয়ারম্যান সাহেব নিজে গিয়ে তাদের ম্যানেজ করার চেষ্টা করছেন এমন কথাও শুনতে পাচ্ছি। বিষয়টি সঠিক তদন্তের দাবী করছি।

নবীনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, ‘এই কর্মসূচির একজন শ্রমিক প্রতিদিন ২০০ টাকা করে পান। এ থেকে ২৫ টাকা করে সঞ্চয় জমা রাখা হয়। সেই হিসেবে ৪০ দিনে একজনের মোট পাওনা ৮ হাজার টাকা হলেও সঞ্চয়ের এক হাজার টাকা বাদে তারা ৭ হাজার টাকা পান। প্রত্যেক বছরের নভেম্বর-ডিসেম্বর এবং এপ্রিল-মে মাসে এই কর্মসূচি হয়ে থাকে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন,অভিযোগের অনুলিপি আমাকে দেওয়া হয়েছে শুনেছি,কিন্তু এখনও পায়নি তবে অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক  : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

প্রধান কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : আরএকে টাওয়ার (৯ম তলা), প্লট নং ১/এ,  নিশাত নগর, তুরাগ, উত্তরা, ঢাকা-১২৩০।

📲 মোবাইল : ০১৭১৩৯২৬২৭৭,০১৭১০১৪২০১৭

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর 🗞

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর. কম ©২০১৮ -২০২১||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!