1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শ্রী রামকৃঞ্চ আশ্রমের মন্দিরের কাজ উদ্বোধন বিবিসির ১০০ নারীর তালিকায় ঠাঁই পেলেন যে দুজন বাংলাদেশি প্রেমিকার বিয়ের খবর পেয়ে প্রেমিকের আত্মহত্যা বরিশালে বিভাগীয় পর্যায়ে খাদ্যে ট্রান্সফ্যাক, হৃদরোগের ঝুঁকি এবং করনীয়: ভোক্তা পরিপ্রেক্ষিত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত পিরোজপুরের কাউখালীতে ৫ কেজি গাঁজা সহ পিতা পুত্র আটক গাইবান্ধার পলাশবাড়ীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন উলিপুরে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু চিলমারীতে বিনামূল্যে সোলার হোম সিস্টেম বিতরণ ভোলায় বিয়ের প্রলোভন দেখিয়ে নারী কর্মির সাথে শারীরিক সম্পর্ক মাস্ক পরতে বাধ্য করতে আরও কঠোর হচ্ছে সরকার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, আসছে দুটি বিসিএস সৌদিতে নেতানিয়াহুর সঙ্গে যুবরাজের গোপন বৈঠক বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক ক্যাম্পেইন ও ফ্রি মাস্ক বিতরণ লালমনিরহাটে বিদ্যুতের আগুনে পুড়লো ১১ দোকান হাতীবান্ধায় মাস্ক না পরায় জরিমানা নিত্যপ্রয়োজনীয় পন্যের সরবারহ নিশ্চত ও অতিরিক্ত মূল্যবৃদ্বি রোধে প্রশাসন ও ব্যবসায়ী নেতাদের বৈঠক কুড়িগ্রাম নাগেশ্বরী ভিতরবন্দ ফাযিল স্নাতক মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন রংপুরে ইয়াবা, ফেনসিডিল ও নগদ টাকাসহ কুড়িগ্রাম পুলিশের এএসআই মনিরুজ্জামানকে গ্রেফতার ড্রেনের পাশে রাস্তা নির্মাণ কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন বোরকা কিনে দেওয়ার কথা বলে হোটেলে নিয়ে কলেজছাত্রীকে ধর্ষণ স্বামীকে গাছের সঙ্গে বেঁধে স্ত্রীকে পুকুর পাড়ে নিয়ে ‘গণধর্ষণ’ বঙ্গবন্ধু টি-২০ কাপে থাকছে আধুনিক ক্রিকেটের সকল প্রযুক্তি শ্রাবন্তীকে বিয়ের প্রস্তাব দিয়ে চিঠি পাঠালেন বাংলাদেশি যুবক বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যার ঘটনায় আরও ২ জন গ্রেফতার স্বরূপকাঠিতে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যাবসায়ী গ্রেফতার ভ্যাকসিন ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলা কঠিন : জাতীয় কমিটি শুটিংয়ে অন্তঃসত্ত্বা আনুশকা সু চির দলের এমপিকে গুলি করে হত্যা ডিসেম্বরে টিকা প্রদান শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রে বিমানের বহরে যুক্ত হচ্ছে ড্যাশ ৮-৪০০ ‘ধ্রুবতারা’ কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে গরু চোরাকারবারী আটক প্রযোজক দ্বারা হয়রানির অভিযোগ নায়িকার ডোপ টেস্ট : চাকরিচ্যুত ১০ পুলিশ থাইল্যান্ডের সেই রাজাকে বহিষ্কারের হুমকি জার্মানির করোনার নেগেটিভ রিপোর্ট ছাড়া বিদেশ থেকে যাত্রী বহন নয় বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পেলেন নতুন দুই ডেপুটি গভর্নর করোনার তৃতীয় ঢেউ আসতে পারে ডব্লিউিএইচও’র সতর্কতা পান্থপথে গ্যাসলাইন বিস্ফোরণ: দগ্ধ ৪ বন্যার ক্ষতি কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে কুড়িগ্রামের সবুজপাড়া গ্রামের মানুষ ১৮ দিনের রিমান্ডে ‘গোল্ডেন মনির’

আইন-শৃঙ্খলা বাহিনী লকডাউন কার্যকরে কঠোর

  • Update Time : 6:28 pm, Mon, 8 June 20

আব্দুল্লাহ আল হাদী, কক্সবাজার জেলা প্রতিনিধি :-

করোনাভাইরাসের সংক্রমণের মাত্রা বিবেচনায় দেশের প্রথম ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত কক্সবাজার পৌর এলাকা। এই পৌর এলাকাসহ জেলার চকরিয়া ও উপজেলায় ঘোষিত ১৪ দিনের লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে সেনাবাহিনীর সদস্যরা লকডাউন কার্যকর করতে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন। জোরদার করা হয়েছে পুলিশের টহলও।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজার পৌর এলাকাকে ‘রেড জোন’ ঘোষণা করে দ্বিতীয়বারের মতো গত শুক্রবার মধ্যরাত থেকে লকডাউন করা হয়। অন্যদিকে রবিবার প্রথম প্রহর থেকে জেলার চকরিয়া পৌরসভার পুরো এলাকা এবং ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩ ও ৮ নম্বর ওয়ার্ড এবং উখিয়া উপজেলার তিন ইউনিয়ন রাজাপালং, রত্নাপালং ও পালংখালীর কিছু ওয়ার্ড ও এলাকাকে লকডাউনের আওতায় নেওয়া হয়েছে।

গতকাল লকডাউনের দ্বিতীয় দিনে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কক্সবাজার শহরে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাঁচাবাজার ও মুদি দোকান খোলা ছিল। শহরের বিভিন্ন প্রবেশপথে সেনাবাহিনী চেকপোস্ট বসিয়েছে। জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া ব্যক্তিদের পরিচয়পত্র দেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানা হচ্ছে। লকডাউনের প্রথম দিন শনিবার কিছু টমটম (ইজি বাইক), অটোরিকশা চলাচল করতে দেখা গেলেও গতকাল তা দেখা যায়নি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, উপজেলার তিনটি ইউনিয়নের একাধিক ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেগুলো হলো রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড, পালংখালী ইউনিয়নের ১, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড এবং রত্নাপালং ইউনিয়নের কোটবাজার।

তিনি বলেন, রেড জোনে শতভাগ লকডাউন কার্যকর করা হয়েছে। আগামী ২১ জুন মধ্যরাত পর্যন্ত লডকাউন অব্যাহত রাখা হবে।

এদিকে চকরিয়া পৌরসভার পুরো এলাকা এবং উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩ ও ৮ নম্বর ওয়ার্ডে গতকাল সকালে সরকারি নির্দেশনা অমান্য করে ফুটপাতে পসরা সাজিয়ে বসতে দেখা যায়। অনেক দোকানপাটও খোলা হয়। ছোট যানবাহনগুলোও বেরিয়ে পড়ে রাস্তায়। এ অবস্থায় সকাল ১১টার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, থানার ওসি মো. হাবিবুর রহমানের নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশ ও স্বেচ্ছাসেবকরা একযোগে অভিযান শুরু করে। মুহৃর্তের মধ্যে দোকানপাট বন্ধ হয়ে যায়। রাস্তা যানবাহনশূন্য হয়ে পড়ে। প্রশাসনের এ অভিযানকে সাধুবাদ জানায় সর্বসাধারণ।

সার্বিক বিষয়ে কক্সবাজার জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন কালের কণ্ঠকে বলেন, আগামী ১৪ দিন রেড জোন চিহ্নিত এলাকাগুলোকে কঠোরভাবে অবরোধ করে রাখা হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!