1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের উদ্যোগে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ফুলবাড়ীতে বিজয় দিবস পালনের লক্ষ্যে ফুলবাড়ী উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে বর্গাচাষীদের মাঝে কৃষি সামগ্রি বিতরণ কুড়িগ্রামে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন, প্রতিবাদ মিছিল ও আলোচনা সভা মাশরাফীর প্রত্যাবর্তন সাপাহারে মানবিক বাংলাদেশ সোসাইটির উদ্যোগে মাস্ক বিতরণ নওগাঁয় বিশ্ব এইডস দিবস পালিত বিসিএসের নতুন দুই বিজ্ঞপ্তি প্রকাশ ফরাসি লিগ ওয়ানে রেকর্ড গড়লেন নেইমার ‘পাখির বাসা’ আরিফুল ইসলাম পিরোজপুরে জ্বর মাপার কথা বলে ধর্ষণ চেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের চিকিৎসার দায়িত্ব নিলেন পলক আদিতমারী উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত ১৩ শতক জমির জন্য প্রাণ গেল যুবকের তারাগঞ্জে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত কুড়িগ্রামের ফুলবাড়ীতে অটোবাইক থেকে পড়ে এক নারীর মৃত্যু মেলান্দহ কুলিয়া আ’লীগের সম্মেলন : আজিজল সভাপতি, সবুর সম্পাদক ইসলামপুরে ইউপি সদস্যকে লাঞ্চিত প্রতিবাদে সংবাদ সম্মেলন নওগাঁয় হরিজন সম্প্রদায়ের সচেতনতামূলক কর্মশালা চিৎকার দিয়ে বেরিয়ে এলো মর্গে রাখা মৃতদেহ! ধর্ষণ মামলায় যুবকের জামিন করোনা আতঙ্কের মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল ঢাবির ২ শিক্ষককে চাকরিচ্যুত ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির উপদেস্টা খান সাইফুল্লাহ পনির কে সংবর্ধনা প্রদান এমসি কলেজে গণধর্ষণের আসামিদের ডিএনএ মিলেছে টানা ৮ দিন ধরে পালাক্রমে কিশোরীকে ধর্ষণ করলো প্রেমিক ও তার বন্ধুরা ৪-৫ জন মিলে কিশোরীকে ধর্ষণ, দুলাভাই-শ্যালিকা গ্রেপ্তার বান্দরবানে মাটির নিচে মিলল বিপুল অস্ত্র-গুলি বিশ্বে ৬ কোটি ৩০ লাখ মানুষ করোনায় আক্রান্ত এতটা অরক্ষিত ইরান! বিজ্ঞানী হত্যার আগে যে ভয়াবহ গোপন মিশন চালিয়েছিল ইসরায়েল মারা গেলেন হাজী সেলিমের স্ত্রী পাচার হাওয়া ৪ তরুণী ফিরল দেশে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ না করেই পাস! মা-বাবার কোল থেকে শিশুকে অপহরণের পর হত্যা : ৩ আসামির যাবজ্জীবন সাভারে মাথা বিছিন্ন নবজাতকের মরদেহ উদ্ধার যাবজ্জীবন মানে স্বাভাবিক মৃত্যু পর্যন্ত কারাদণ্ড : আপিল বিভাগ দেশ রক্ষার জন্য নদী রক্ষা অপরিহার্য : তথ্যমন্ত্রী চার ধাপে পৌরসভা নির্বাচন: ইসি সচিব ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা, এমপি শাওন বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে নবীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

সৈয়দপুর বিদ্যালয়ে স্বাস্থ্য সেবা হতে বঞ্চিত শিক্ষার্থীরা

  • Update Time : 4:56 pm, Mon, 8 June 20

রেজা মাহমুদ, নীলফামারী জেলা প্রতিনিধি: শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবায় প্রতিষ্ঠিত নীলফামারীর সৈয়দপুরে বিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী সংকটে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে অতি সত্তর চিকিৎসক নিয়োগ ও অন্যান্য সংকট সমাধানের জোড় দাবি জানিয়েছেন স্থানীয়রা। এদিকে সুযোগ সন্ধানী একটি মহল ওই স্বাস্থ্যকেন্দ্রটি অন্যত্রে সরিয়ে নেয়া কিংবা বন্ধ করার ষড়যন্ত্রেও লিপ্ত রয়েছে বলে অনেকের অভিমত।

জানা যায়, গুরুত্ব বিবেচনায় ১৯৬২ সালে শুধুমাত্র শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবায় ওই নামে দেশে মাত্র দুটি স্বাস্থ্যকেন্দ্র প্রতিষ্ঠিত হয়। যার মধ্যে একটি ঢাকার মিরপুরে আর অন্যটি সৈয়দপুর শহরের নিয়ামতপুর সরকারপাড়াস্থ ডা: কোফফার রোডে। কিন্তু সরকারী ওই প্রতিষ্ঠানের বর্তমান অবস্থাটা এমন যে শুধুমাত্র সাইনবোর্ড ছাড়া কিছুই দেখা যায় না। দুর থেকে বোঝার উপায় নেই আসলে এটি হাসপাতল নাকি বাড়ি। অভিভাবক কিংবা শিক্ষার্থীরা নিজেরাই জানেন না তাদের জন্য একটি সরকারী হাসপাতাল রয়েছে। যেখানে বিনামূল্যে ডাক্তার দেখানো এবং ওষুধ পাওয়া যায়।

এলাকাবাসীর অনেকের অভিযোগ শুধুমাত্র শিক্ষার্থীদের চিকিৎসা সেবা দেওয়ার কথা থাকলেও সেখানে নিয়োগ পাওয়া অনেক ডাক্তারই প্রাইভেট প্রাকটিস কেন্দ্র হিসেবে ব্যবহার করে থাকেন। প্রতিমাসে শহরের শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত একবার ভিজিট করার নিয়ম থাকলেও তা করা হয় না। নামমাত্র ছাত্র-ছাত্রীদের খাতায় রেজিষ্টার দেখিয়ে চালানো হচ্ছে সরকারী ওই হাসপাতালটি। অথচ প্রতি মাসে মাসে ওই স্বাস্থ্য কেন্দ্রের অনুকুলে সরকারীভাবে বরাদ্দ দেওয়া হয় ওষুধপত্র।
খোজ নিয়ে জানা গেছে, বর্তমানে দুইজন চিকিৎসকের বিপরীতে কর্মরত রয়েছেন একজন।

তিনিও আবার পেষনে নীলফামারী মেডিকেল কলেজে দায়িত্ব পালন করছেন। ফলে একজন ফার্মাসিস্ট দিয়ে চলছে শিক্ষার্থীদের বর্তমান স্বাস্থ্যসেবা। তিনি আবার দায়িত্ব পালন করেন সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালেও।
রাজনৈতিক ব্যক্তিত্ব রহুল আলম মাষ্টার বলেন, নানান অযুহাত এবং কৃত্রিম সংকট সৃষ্টি করে বিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্রটি অন্যত্র সরিয়ে নেয়ার ষঢ়যন্ত্র করছে একটি সুবিধাবাদী মহল। তিনি শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় স্বাস্থ্যকেন্দ্রটির সংকট সমাধানে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান। নীলফামারীর সিনিয়র সাংবাদিক সৈয়দপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আমিনুল হক বলেন, জেলা ও উপজেলা আইনশৃংখলা মিটিংয়ে পরপর কয়েকবার ওই স্বাস্থ্যকেন্দ্রের সংকট সমাধানের পদক্ষেপ নেওয়ার আহবান জানোনো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়া হয়নি।

উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন শিক্ষানগরী সৈয়দপুরের গর্ব ওই স্বাস্থ্য কেন্দ্রটি চিকিৎসক সমস্যা সমাধান করে আধুনিক সুযোগ সুবিধা সৃষ্টির মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবায় নিশ্চিত করার আহ্বান জানান। সিভিল সার্জন রণজিৎ কুমার বর্মণ বলেন, অতি দ্রুত চিকিৎসক সংকট দূর করে স্বাস্থ্য কেন্দ্রটি সেবার মান ফিরিয়ে আনা হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!