1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম :
চিলমারীতে বিনামূল্যে সোলার হোম সিস্টেম বিতরণ ভোলায় বিয়ের প্রলোভন দেখিয়ে নারী কর্মির সাথে শারীরিক সম্পর্ক মাস্ক পরতে বাধ্য করতে আরও কঠোর হচ্ছে সরকার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, আসছে দুটি বিসিএস সৌদিতে নেতানিয়াহুর সঙ্গে যুবরাজের গোপন বৈঠক বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক ক্যাম্পেইন ও ফ্রি মাস্ক বিতরণ লালমনিরহাটে বিদ্যুতের আগুনে পুড়লো ১১ দোকান হাতীবান্ধায় মাস্ক না পরায় জরিমানা নিত্যপ্রয়োজনীয় পন্যের সরবারহ নিশ্চত ও অতিরিক্ত মূল্যবৃদ্বি রোধে প্রশাসন ও ব্যবসায়ী নেতাদের বৈঠক কুড়িগ্রাম নাগেশ্বরী ভিতরবন্দ ফাযিল স্নাতক মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন রংপুরে ইয়াবা, ফেনসিডিল ও নগদ টাকাসহ কুড়িগ্রাম পুলিশের এএসআই মনিরুজ্জামানকে গ্রেফতার ড্রেনের পাশে রাস্তা নির্মাণ কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন বোরকা কিনে দেওয়ার কথা বলে হোটেলে নিয়ে কলেজছাত্রীকে ধর্ষণ স্বামীকে গাছের সঙ্গে বেঁধে স্ত্রীকে পুকুর পাড়ে নিয়ে ‘গণধর্ষণ’ বঙ্গবন্ধু টি-২০ কাপে থাকছে আধুনিক ক্রিকেটের সকল প্রযুক্তি শ্রাবন্তীকে বিয়ের প্রস্তাব দিয়ে চিঠি পাঠালেন বাংলাদেশি যুবক বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যার ঘটনায় আরও ২ জন গ্রেফতার স্বরূপকাঠিতে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যাবসায়ী গ্রেফতার ভ্যাকসিন ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলা কঠিন : জাতীয় কমিটি শুটিংয়ে অন্তঃসত্ত্বা আনুশকা সু চির দলের এমপিকে গুলি করে হত্যা ডিসেম্বরে টিকা প্রদান শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রে বিমানের বহরে যুক্ত হচ্ছে ড্যাশ ৮-৪০০ ‘ধ্রুবতারা’ কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে গরু চোরাকারবারী আটক প্রযোজক দ্বারা হয়রানির অভিযোগ নায়িকার ডোপ টেস্ট : চাকরিচ্যুত ১০ পুলিশ থাইল্যান্ডের সেই রাজাকে বহিষ্কারের হুমকি জার্মানির করোনার নেগেটিভ রিপোর্ট ছাড়া বিদেশ থেকে যাত্রী বহন নয় বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পেলেন নতুন দুই ডেপুটি গভর্নর করোনার তৃতীয় ঢেউ আসতে পারে ডব্লিউিএইচও’র সতর্কতা পান্থপথে গ্যাসলাইন বিস্ফোরণ: দগ্ধ ৪ বন্যার ক্ষতি কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে কুড়িগ্রামের সবুজপাড়া গ্রামের মানুষ ১৮ দিনের রিমান্ডে ‘গোল্ডেন মনির’ সংক্রমণ বাড়ছে চট্টগ্রামে বুড়িমারীর ঘটনায় আরও ১ জনের রিমান্ড মিথ্যা অভিযোগে স্ত্রীকে পিটিয়ে হাসপাতালে পাঠাল স্বামী হাতীবান্ধায় শিশুকে ধর্ষণের চেষ্টা কুড়িগ্রামে বিএনপির দোয়া মাহফিল অনুষ্ঠিত শ্রীমঙ্গলে অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগে নারীসহ ৬ জন আটক কুলাউড়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু

মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন নাসিম

  • Update Time : 5:58 pm, Sun, 14 June 20

চিরনিদ্রায় শায়িত হলেন মোহাম্মদ নাসিম ● সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : দুই দফা জানাযা শেষে বনানীর কবরস্থানে মায়ের কবরে পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আর এর মধ্য দিয়ে ইতি ঘটলো বর্ষীয়ান এই রাজনীতিবিদের জীবনের।

রোববার (১৪ জুন) সকাল ৯টায় রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের হিমঘর থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মোহাম্মদ নাসিমের মরদেহ নেয়া হয় তার ধানমন্ডির বাসভবনে।

সেখানে উপস্থিত পরিবারের সদস্য, সিরাজগঞ্জ থেকে আসা নেতা-কর্মী ও ভক্তদের আলোচনায় তাৎক্ষণিক সিদ্ধান্ত হয় ধানমন্ডিতে একটি জানাযা পড়ার। আর এর পরই সাড়ে ৯টার দিকে মোহাম্মদ নাসিমের প্রথম জানাযা সম্পন্ন হয় ধানমন্ডির সোবহানবাগ মসজিদে।

ওই জানাযা শেষে নাসিমের মরদেহ নেয়া হয় বনানীতে। সেখানে দ্বিতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। আর সেখানে উপস্থিত মুক্তিযুদ্ধের সংগঠক ও ৩ বারের মন্ত্রীর প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শনে দেয়া হয় ‘গার্ড অব অনার’।

বনানীতে উপস্থিত নেতা-কর্মী ও ভক্তরা মোহাম্মদ নাসিমের কফিনে ফুল দিয়ে শেষবারের মতন শ্রদ্ধা জানায়। তারপর বনানী কবরস্থানে মায়ের কবরে পাশেই দাফন সম্পূর্ণ করা হয়।

এর আগে জানাযা শেষে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে আওয়ামী লীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তর, কেন্দ্রীয় ১৪ দল, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নাসিমকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের সময়ে দলের সভাপতিমণ্ডলির সদস্য ড. আবদুর রাজ্জক, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় মোহাম্মদ নাসিমের বড় ছেলে তানভীর শাকিল জয়সহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যবিধি থাকায় সীমিত সংখ্যক মানুষকে কবরস্থানে প্রবেশাধিকার দেয়া হয়।

দাফনের আগে তানভীর শাকিল জয় মোহাম্মদ নাসিমের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করে দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

শনিবার (১৩ জুন) বেলা ১১ টা ১০ মিনিটে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মোহাম্মদ নাসিম।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!