1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
পৌরসভা নির্বাচন: কুষ্টিয়ায় তিনটিতে আ.লীগ একটিতে জাসদের জয় সৌদিতে এবার বিচারকের আসনে নারীরা করোনায় আক্রান্ত সাবেক এমপি এম এম শাহীন জুড়ীতে বিবাহিত নেতাকে আহ্বায়ক করে ছাত্রদলের কমিটি! মৌলভীবাজারে মৃদু শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৯ কমলগঞ্জে পৌরসভায় ২য় বারের মত মেয়র নির্বাচিত হলেন জুয়েল ধনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে আলোচনার শীর্ষে সোহেল মিয়া হাড় কাঁপানো ঠান্ডায় উত্তরের সীমান্তঘেঁষা কুড়িগ্রামে জনজীবন কাবু হয়ে পড়েছে নবীনগর ইব্রাহিমপুরে দুর্ধর্ষ ডাকাতি রাণীনগরে অবৈধভাবে ধানি জমিতে পুকুর খনন : ইউএনও এর অভিযানে ভেকু মেশিনের যন্ত্রপাতি জব্দ নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা মোড়ে গোলচত্বর ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন! ফেসবুকের পোস্ট দেখে অসহায় মান্নাফের সহায়তায় এগিয়ে এলেন সমাজকর্মী ছবির হোসেন মুই মইলে দেখার কেউ নাই আবেগময় রমিচা বেওয়া যশোরে বোরো ধান রোপণে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা আলোচিত কাদের মির্জা মেয়র নির্বাচিত! ভারতে গণটিকাদান কর্মসূচি শুরু ৬০ পৌরসভায় ভোটগ্রহণ চলছে নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা নির্বাহী অফিসারের নব-নির্মিত বাসভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন! শ্রীকলায় তরুনদের উদ্যোগে রাস্তা মেরামত হার কাঁপা ঠান্ডা উপেক্ষা করে কঠোর নিরাপত্তা ও উৎসবমুখর পরিবেশে গাইবান্ধায় চলছে পৌরসভা নির্বাচন! জয়পুরহাটে স্কুল ছাত্রীর আত্মহত্যা রোগী কোমায়: খাওয়ার পানির বিল ৯ লাখ টাকা! মির্জাগঞ্জে ব্রিজ ধসে নদীতে, শিক্ষকের মৃত্যু মাগুরায় জমিতে সেচ দেয়া নিয়ে সংঘর্ষ, শিশুসহ আহত ২০ মাকে ‘সরি’ লিখে মেডিকেল অ্যাসিসটেন্টের আত্মহত্যা ফের বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নাটোরের বাগাতিপাড়ায় বাঁধনে জামনগরের আয়োজনে ১৫০ পিচ কম্বল বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফ-এর গুলিতে বাংলাদেশী গরু রাখাল নিহত নাগেশ্বরী পৌরসভা নির্বাচন উপলক্ষে মোতায়েনকৃত অফিসার ও ফোর্সের উদ্দেশ্যে ব্রিফিং প্রদান করেন পুলিশ সুপার কুড়িগ্রাম, জনাব সৈয়দা জান্নাত আরা নওগাঁর কৃষিখাতে সম্ভাবনার আরেক নাম বরই চাষ গাইবান্ধায় আখ ক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে সিলেটে নারী ও শিশু অধিকার ফোরামের মোমবাতি প্রজ্জ্বলন বিয়ানীবাজারে অসহায় মাদ্রাসা ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ আবারও কলাবাগানে বাসার ছাদে ধর্ষণ, লোকলজ্জায় আত্মহত্যা কিশোরীর হাতিরঝিলে অজ্ঞাত যুবকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার ৯৯৯-এ কল করে স্বামীকে বাঁচালেন স্ত্রী শুক্রবার থেকে জমাদিউস সানি মাস শুরু প্রেমের টানে ঘর ছাড়ার ভয়, মেয়ের পায়ে শিকল বেঁধেছেন বাবা বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত দুস্থদের পাশে প্রেসক্লাব রাজারহাট

করোনা সংক্রমণে এশিয়ায় তিনে বাংলাদেশ

  • Update Time : 10:25 am, Sat, 20 June 20

নিজস্ব প্রতিবেদক : করোনা (কোভিড-১৯) সংক্রমণে বাংলাদেশ এখন পিছিয়ে নেই। বিশ্বের বিভিন্ন দেশের সংক্রমণের হার ছাপিয়ে গেছে। উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে অল্প দিনে। প্রতিদিন বাড়ছে মৃত্যু ও সংক্রমণের হার। বর্তমান অবস্থার বিবেচনায় বাংলাদেশ এখন এশিয়ার শীর্ষ তিনে রয়েছে। এই অঞ্চলের মধ্যে ভারতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে। এরপরেই পাকিস্তানের অবস্থান আর তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ।

এছাড়াও ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এশিয়ায় তৃতীয় অবস্থানে থাকা বাংলাদেশের অবস্থান পুরো বিশ্বে ১৭তম। পরিস্থিতি খুব শিগগিরই ভালো হচ্ছে না বলেই এসব সমীকরণ জানান দিচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অংশ নিয়ে অধিপ্তরের অতিরিক্ত মহাপচািল মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা শুক্রবার জানান, গত একদিনে আরও তিন হাজার ২৪৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

সব মিলিয়ে শনাক্ত হয়েছেন এক লাখ ৫ হাজার ৫৩৫ জন। এসময় নতুন আরও ৪৫ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৮৮ জনে। এছাড়াও গত একদিনে সুস্থ হয়েছেন দুই হাজার ৭৮১ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯৪৫ জন।

তিনি বলেন, ভারতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা তিন লাখ ৮১ হাজার ৪৮৫ জন। আর মারা গেছেন ১২ হাজার ৬০৫ জন। পাকিস্তানে শনাক্তের সংখ্যা এক লাখ ৬৫ হাজার ৬২ জন। আর মারা গেছেন চার হাজার ৯৪৪ জন। বাংলাদেশে গত একদিনে নুমনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৩২৭টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫টি।

এ নিয়ে মোট পরীক্ষা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি। গত একদিনে করোনায় যাদের মৃত্যু নিশ্চিত করা হয়েছে তাদের মধ্যে পুরুষ ৩২ জন, নারী ১৩ জন। বয়স বিভাজনে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন।

বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী ও খুলনা বিভাগে দুইজন করে, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে এবং ময়মনসিংহ বিভাগে চারজন। হাসপাতালে মারা গেছেন ৩১ জন আর বাড়িতে মারা গেছেন ১৪ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, গত একদিনে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৬৮৪ জন, মুক্ত হয়েছেন ২৩৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে যান ১৮ হাজার ৫৫৫ জন এবং ছাড় পেয়েছেন সাত হাজার ৮১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৪৭৪ জন।

গত একদিনের কোয়ারেন্টাইন করা হয়েছে দুই হাজার ৫৮৫ জনকে। আর এ পর্যন্ত কোয়ারেন্টাইন পালন করেছেন তিন লাখ ৩৫ হাজার ২২৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৩ হাজার ৫৪ জন।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি।

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬।

📱 হটলাইন : ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১৪২০১৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর কতৃপক্ষ।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮ ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!