1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
ধর্ষণের ভিডিও দেখিয়ে ব্লাকমেইল করে বারবার ধর্ষণ! পেছাতে পারে ২০২১ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা যশোরে ছোট ভাইয়ের সার্টিফিকেট নিয়ে বড় ভাইয়ের চাকুরী : মামলা দায়ের নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার পাঁকা ঘর দেওয়ার নামে কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ উলিপুরে ফেনসিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ উলিপুরে আওয়ামীলীগের আলোচনা সভা কুমিল্লার বিভিন্ন হাসপাতাল ও মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন করোনায় আক্রান্ত জমজ নবজাতকের মৃত্যু, তিন হাসপাতালের ব্যাখ্যা হাইকোর্টে শপথ নিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বিয়ের প্রলোভনে ধর্ষণ, ঘটকসহ গ্রেপ্তার ২ মসজিদে চুমু খেয়ে ঢুকলেন আজেরি প্রেসিডেন্ট, রাখলেন কুরআন ঝালকাঠিতে দুই’শ পিস ইয়াবা ট্যাবলেটসহ সোনিয়া গ্রেফতার এমপি ফরিদুল হক খান দুলাল ধর্ম প্রতিমন্ত্রী হওয়া ইসলামপুরে আনন্দ মিছিল ক্রয় কমিটিতে কৃষক সংগঠন প্রতিনিধিকে স্থান দেওয়ায় ইসলামপুরে কৃষকলীগের আনন্দ মিছিল ১০৭০২ কোটি টাকা ব্যয়ে একনেকে ৭ প্রকল্প অনুমোদন লাখাইয়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিরোধী সমাবেশ সেনবাগে এম এ আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি,বিশিষ্ট শিক্ষানুরাগী,ব্যবসায়ী ও সমাজসেবক আবদুল আলী সাহেবের দাফন সম্পন মৌলভীবাজারে আমন কাটায় ব্যস্ত : শীষে ধানের পরিমান কম, ইঁদুর ও কচুরিপানায় ক্ষতি কৃষকদের দাবী মৌলভীবাজারে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে ২০টি স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান মৌলভীবাজার উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের উদ্বোধন সারা রাত ধরে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন পাটগ্রামে ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ হাঁস পালনে স্বাবলম্বী বিদেশ ফেরত রাজগঞ্জের মাসুদ রানা যশোরের মণিরামপুরে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের ফলোআপ মিটিং অনুষ্ঠিত কুড়িগ্রামে শ্রী রামকৃঞ্চ আশ্রমের মন্দিরের কাজ উদ্বোধন বিবিসির ১০০ নারীর তালিকায় ঠাঁই পেলেন যে দুজন বাংলাদেশি প্রেমিকার বিয়ের খবর পেয়ে প্রেমিকের আত্মহত্যা বরিশালে বিভাগীয় পর্যায়ে খাদ্যে ট্রান্সফ্যাক, হৃদরোগের ঝুঁকি এবং করনীয়: ভোক্তা পরিপ্রেক্ষিত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত পিরোজপুরের কাউখালীতে ৫ কেজি গাঁজা সহ পিতা পুত্র আটক গাইবান্ধার পলাশবাড়ীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন উলিপুরে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু চিলমারীতে বিনামূল্যে সোলার হোম সিস্টেম বিতরণ ভোলায় বিয়ের প্রলোভন দেখিয়ে নারী কর্মির সাথে শারীরিক সম্পর্ক মাস্ক পরতে বাধ্য করতে আরও কঠোর হচ্ছে সরকার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, আসছে দুটি বিসিএস সৌদিতে নেতানিয়াহুর সঙ্গে যুবরাজের গোপন বৈঠক বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক ক্যাম্পেইন ও ফ্রি মাস্ক বিতরণ লালমনিরহাটে বিদ্যুতের আগুনে পুড়লো ১১ দোকান হাতীবান্ধায় মাস্ক না পরায় জরিমানা

ওষুধ নয়, মনের জোরেই করোনামুক্ত সিএমপি কমিশনার

  • Update Time : 6:30 pm, Mon, 22 June 20

ছবি: ফাইল

নিজস্ব প্রতিবেদক : করোনায় আক্রান্ত হওয়ার ১৮ দিনের মধ্যে সুস্থ হয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। তিনি জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার চেষ্টা হলেও তিনি রাজি হননি। কোনো হাসপাতালেও ভর্তি হননি। বাসায় থেকে চট্টগ্রামের চিকিৎসকদের পরামর্শে ‘হালকা ওষুধ’ নিয়েই তিনি সেরে উঠেছেন। মূলত ‘মনে জোর থাকায়’ করোনা তাকে কাবু করতে পারেনি।

গতকাল রোববার নমুনা পরীক্ষার দ্বিতীয় প্রতিবেদনে সিএমপি কমিশনারের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি বলে প্রতিবেদন দিয়েছে সিভিল সার্জন কার্যালয়। সোমবার (২২ জুন) নগর পুলিশের এই শীর্ষ কর্মকর্তা জানান, গত ৪ জুন তার শরীরে জ্বর আসে। ৬ জুন পর্যন্ত জ্বর ও শরীর ব্যথা ছিল। এর মধ্যে নমুনা দেয়া হয়। ৯ জুন রাতে করোনা পজেটিভ রিপোর্ট আসে। জ্বরে আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি আর অফিসে যাননি। চট্টগ্রামে সরকারি বাসায় একটি কক্ষেই তার বিচরণ এখনও।

চিকিৎসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার যখন জ্বর আসে, তখনই আমি সিদ্ধান্ত নিই চিকিৎসা আমি চট্টগ্রামেই নেব। আমি কোথাও যাব না। আইজিপি স্যার বলেছেন, তুমি ঢাকায় চলে আস। আমি বিনয়ের সঙ্গে বলেছি- স্যার আমি চট্টগ্রামেই চিকিৎসা নেবো এবং সুস্থ হব, এই আত্মবিশ্বাস আমার আছে। আমার ট্রলি-ব্যাগ সব রেডি করা ছিল। কিন্তু আমি যাইনি। আমি আস্থা রেখেছি আমাদের পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং জেনারেল হাসপাতালের ডাক্তারদের ওপর। ইনশল্লাহ তাদের পরামর্শে আমি সুস্থ হয়েছি।

সিএমপি কমিশনার বলেন, করোনায় আক্রান্ত হয়ে আমার কাছে মনে হয়েছে, আত্মবিশ্বাসটাই এবং মনের জোরটাই হচ্ছে সুস্থ হওয়ার প্রধান পথ। আমাকে খুব বেশি, একগাদা ওষুধ খেতে হয়নি। চিকিৎসকদের পরামর্শে শুধু নরমাল অ্যান্টিবায়োটিক খেয়েছি। তাতেই সুস্থ হয়েছি। করোনা আমাকে কাবু করতে পারেনি, কারণ আমার মানসিক শক্তি ঠিক ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এবং পত্রিকায় ও টিভিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের করোনায় আক্রান্ত হওয়া এবং মারা যাওয়ার খবরে বরং মাঝে মাঝে মন খারাপ হয়েছিল, এমনটা জানিয়ে মাহাবুবর রহমান বলেন, একটা ঘরে একা একা থাকা, একাকিত্বের কারণে মন খারাপ হয়েছে মাঝে মাঝে। জানালায় তাকিয়ে দেখছি, আমার সন্তানেরা আমার জন্য দুহাত তুলে দোয়া করছে। কষ্ট লেগেছে, খুব স্বাভাবিক। সারাদিন কিছু করার নেই। সেজন্য ফেসবুকে, অনলাইনে খবর পড়ে এবং টিভি দেখে সময় কাটাতে হয়েছে এবং হচ্ছে। চারদিকে খারাপ খবর দেখে মন খারাপ হয়েছে। নিজে অসুস্থ হওয়া নিয়ে কোনো মন খারাপ ছিল না, মানুষের মৃত্যুর খবর দেখে দেখে মানসিকভাবে ভেঙে পড়েছি। তবে সাময়িকভাবে কষ্ট পেলেও মনোবল হারাইনি।

তবে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার মো. আবু বক্কর সিদ্দিক গণমাধ্যমকে জানান, আইসোলেশনে থেকেও কমিশনার মো. মাহাবুবর রহমান নিয়মিত অধঃস্তনদের সঙ্গে যোগাযোগ রেখেছেন। নিজ থেকে সবার খবর নিয়েছেন। সংবাদ মাধ্যমে বিভিন্ন খবর দেখে প্রয়োজনীয় নির্দেশনাও দিয়েছেন।

সিএমপি কমিশনার বলেন, বিভিন্ন ডিসিশন আমি নিজ থেকেই দিয়েছি। আমার অফিসাররা আমাকে কোনো ডিস্টার্ব করতে চাননি। আমিই তাদের ফোন করে বিভিন্ন বিষয়ে জানতে চেয়েছি এবং ডিসিশন দিয়েছি।

দেশে করোনার সংক্রমণ শুরুর পর থেকে চট্টগ্রাম নগরীতে ‘ঘরবন্দি’ হয়ে থাকা মানুষের মাঝে ত্রাণ পৌঁছানো, ডাক্তারদের হাসপাতালে আনা-নেয়া, সামাজিক দূরত্ব মেনে কাঁচাবাজার তৈরি, টেলিমেডিসিন সেবা চালুসহ বিভিন্ন মানবিক উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছে সিএমপি। এসব মানবিক উদ্যোগের প্রধান উদ্যোক্তা কমিশনার মাহাবুবর রহমান বলেন, করোনা থেকে সুস্থ হওয়ার পর নতুন উদ্যম আর নতুনভাবে প্রাণ ফিরে পেলাম। এটা মানুষের জন্য কাজে লাগাব।

আরো কদিন আইসোলেশনে থেকে পূর্ণোদ্যমে কাজে যোগ দেয়ার কথাও জানিয়েছেন তিনি। পাশাপাশি করোনায় আক্রান্তদের জন্য প্লাজমা দেয়ার আগ্রহের কথাও জানিয়েছেন সিএমপি কমিশনার।

বন্দরনগরীর মানুষের জন্য তার কোনো পরামর্শ আছে কি না এ বিষয়ে সিএমপি কমিশনার বলেন, মানুষকে বলব করোনাকে ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না। মনে জোর রাখুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। তাহলে করোনা আপনাকে ভয় পাবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!