1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ফ্রান্সে ‘সন্দীপ এসোসিয়েশন’ কমিটি গঠন সুমন সভাপতি ও হাসান রিমন সম্পাদক মনোনীত কুড়িগ্রামে জাতীয় বীমা দিবস পলিত কুড়িগ্রামে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জাসদ’র বর্নাঢ্য পতাকা র‍্যালি অনুষ্ঠিত কুড়িগ্রাম পুলিশ লাইন্সে পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে’ নবীনগরে গ্রামীণ সেবা সংস্থা ৫০ লক্ষ টাকা নিয়ে উধাও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৫১ শিক্ষার্থী বহিষ্কার ভোলায় ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত নওগাঁয় চাপাতি দিয়ে কুপিয়ে নারীকে হত্যার চেষ্টা: যুবক আটক নওগাঁয় গাছে গাছে দৃশ্যমান সোনালী মুকুলের আভা: আমের বাম্পার ফলনের সম্ভাবনা ঠাকুরগাঁওয়ে সাংবাদিক শাকিলের পরিবারের উপর সন্ত্রাসীদের হামলা গ্রেফতার ২ নবীনগরে নাবালিকাকে জোরপূর্বক ধর্ষণ ও গর্ভপাতের অভিযোগে ১জন গ্রেপ্তার নবীনগরে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত তারুণ্য একাত্তর এর উদ্যোগে ফ্রী কারোনা টিকা রেজিস্ট্রেশন ক্যাম্প দুই গাঁজাসেবীকে তাবলীগে পাঠালেন ওসি! নিহত স্বামীর ওয়ার্ডে স্ত্রীর জয়, আসামি পেলেন ১৪ ভোট পঞ্চগড়ে ট্রাক্টরের ধাক্কায় শিশুর মৃত্যু যুক্তরাজ্যের কিছু নারী ফেসবুকে খুঁজে নিচ্ছেন শুক্রাণু দাতা ইরফান সেলিমকে ‘মাদক মামলা’ থেকে অব্যাহতি বৃদ্ধাশ্রম নিয়ে মোহাম্মদ রিয়াজ হোসেন এর কিছু কথা রক্তাত্ত মিয়ানমার : নির্বিচারে গুলিতে নিহত ১৮ আজ থেকে ৫টি ইলিশ অভয়াশ্রমে দুই মাস মাছ ধরা নিষিদ্ধ সেক্সটয় ব্যবহার করেছিল দিহান করোনা টিকা নিলেন নরেন্দ্র মোদি শুরু হলো অগ্নিঝরা মার্চ পঞ্চম ধাপের নির্বাচনে বিজয়ী যারা সুন্দরগঞ্জে ৪ পুলিশ হত্যা দিবস পালন যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনে আবারও মেয়র হলেন রফিকুল ইসলাম শহিদুল আলম পাটোয়ারী গণ পাঠাগার’র শুভ উদ্বোধন পাকিস্তানে দেখা মিলল নতুন ঐশ্বরিয়ার, নেট দুনিয়ায় তোলপাড় সেনবাগে উপ-নির্বাচনে ভোট কেন্দ্রে এক বৃদ্ধ ভোটারের মৃত্যু নেশার টাকা না পেয়ে মাকে হত্যা, মেয়ে আটক কালীগঞ্জ ও মহেশপুর নৌকার জয় ৬২ বছর পর নারী মেয়র পেল সৈয়দপুর পৌরবাসী পল্লীবিদ্যুৎ এর ভুতুড়ে বিলে অতিষ্ঠ সেচ গ্রাহক রৌমারীতে ভারতীয় ইয়াবা উদ্ধার করেন বিজিবি কুলাউড়ায় ৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন জোহরা আলাউদ্দিন এমপি কুলাউড়ায় প্রতিবন্ধি ব্যক্তিদের অধিকার রক্ষায় মিডিয়ার ভূমিকা শীর্ষক মতবিনিময় নদী ছড়ার বালু মহালের একই স্থানে ফিবছর ইজারা ঘোষণা না করার দাবি সিলপটে মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণ

বকেয়া বেতন দাবিতে মুখোমুখি মেয়র-কর্মচারী

  • Update Time : 7:13 pm, Wed, 23 September 20

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় বকেয়া বেতন দেয়ার দাবীতে এবার মুখোমুখি অবস্থানে চলে এসেছে মেয়র ছালেক মিয়া ও পৌর কর্মচারীরা। দীর্ঘদিন যাবত বেতন ভাতাদি না দেয়ায় ও বার বার মেয়রের সরনাপন্ন হয়েও কোন সুরাহা না হওয়ায় এবং মেয়র কর্তৃক লাঞ্চিত হওয়ার প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে পৌর কর্মচারীরা। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে উপস্থিত হয়ে এ কর্মবিরতি পালন করা হয়। এসময় তারা তাদের ন্যায্য অধিকার না পেলে কঠোর আন্দোলনেরও হুশিয়ারি প্রদান করেন।

শায়েস্তাগঞ্জ পৌরসভার লাইসেন্স পরিদর্শক সুশীল বশার জানান পৌর সভার প্রায় ১৫ থেকে ২০ জন কর্মচারীকে ৭ থেকে ৮ মাস যাবত বেতনসহ কোন ধরণের সুযোগ সুবিধা দিচ্ছেন না মেয়র ছালেক মিয়া। বার বার মেয়রের কাছে গিয়ে বকেয়া বেতনের জন্য বলা হলেও তিনি তাতে কর্ণপাত করেননি। উল্টো কর্মচারীদের লাঞ্চিত করাসহ অশ্লীল ভাষায় গালিগালাজ করেন তিনি। এছাড়াও মেয়রের পছন্দের কর্মচারীরা ঠিকই বেতনভাতাদি পাচ্ছেন বলেও জানান তিনি আরো জানান দীর্ঘদিন যাবত বকেয়া বেতন না পেয়ে কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

তাই এ বিষয়টি নিয়ে সকালে পৌর সভার নির্বাহী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব সিরাজুল ইসলামের কাছে গেলে তিনিও কোন সুরাহা করতে পারেননি, তাই বাধ্য হয়েই আমাদেরকে আন্দোলনে নামতে হয়েছে পালন করতে হয়েছে কর্মবিরতি।
সুশীল বশার আরো জানান বিষয়টি নিয়ে তারা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেবেন এবং তাদের ন্যায্য অধিকার আদায়ে মাঠে থাকবেন এছাড়াও পৌর সভার কর আদায়কারী দেবাশীষ দেব কর নির্ধারক সুজিত কুমার দত্ত কার্য সহকারী আজিজুল হক কার্য সহাকারী রিপন মিয়া।

ঠিকাদানকারী কামাল উদ্দিন ড্রাইভার সেবুল মিয়া, ইউনুছ মিয়া ও জাহির মিয়াসহ কর্মবিরতিতে যোগদেন আরো ১৫ থেকে ২০ জন কর্মচারী। এ বিষয়ে জানতে চাইলে মেয়র ছালেক মিয়া জানান, পৌর সভার নিজস্ব আয় থেকে কর্মচারীদের বেতন দিতে হয়। এই মুহুর্তে শুধু আমার পৌরসভা নয় সারা বাংলাদেশে প্রায় ২ শতাধিক পৌরসভায় অনেক কর্মচারীর বেতন বকেয়া রয়েছে। এছাড়াও বিক্ষোব্ধ কর্মচারীরা বিভিন্ন সময় উত্তেজিত হয়ে অফিস ভাংচুর করেন বলেও অভিযোগ করেন তিনি

মেয়র আরোও বলেন যারা আন্দোলন করছেন তারা আমার পুবের্র মেয়রের সময় চাকরি নিয়েছেন। তাদের মধ্যে অনেকেই কর্মস্থলে ঠিক মতে উপস্থিত হয় না আবার কেউ কেউ জাল সার্টিফিকেট দিয়ে চাকরি নিয়েছে। তাই আমার প্রতিদ্ধন্ধি লোকদের ঈশারায় তারা এ আন্দোলন চালিয়ে যাচ্ছে। এদিকে, পৌরসভায় মেয়র ছালেক মিয়া ও কর্মচারীদের মুখোমুখি অবস্থানে থাকার ফলে ব্যাঘাত ঘটছে পৌর কাজ কর্মে অনেকেই পৌর কার্যালয়ে গিয়ে সেবা না পেয়ে ফিরছে শূণ্য হাতে। এমন অবস্থা চলতে থাকলে পৌর নাগরিকরাই বেশি ক্ষতিগ্রস্থ হবেন বলে মনে করছেন সচেতন মহল তাই এ বিষয়ে দ্রুত সমাধাণ করা প্রয়োজন বলেও মনে করেন তারা।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক  : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

প্রধান কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : আরএকে টাওয়ার (৯ম তলা), প্লট নং ১/এ,  নিশাত নগর, তুরাগ, উত্তরা, ঢাকা-১২৩০। 📲 মোবাইল : ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১০১৬৯৯। বিজ্ঞাপন : ০১৭৭ ৯৭৪৬৬০৭ ☎️ ফোন : +৮৮০৯৬৩৮১৯২৪।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর

about-us  contact-us  privacy-policy   terms-and-conditions

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর. কম ©২০১৮ -২০২১||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!