1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
নোম্যান্সল্যান্ডে বাংলাভাষী মানুষের মিলনমেলা পাবনায় গাছে গাছে উঁকি দিচ্ছে আমের মুকুল নড়াইলে মাঠজুড়ে নানা আল্পনায় এক লাখ মোমবাতি জ্বেলে ভাষা শহীদদের স্মরণ বাঙ্গালী জাতী কখনও অন্যায়ের সাথে আপোষ করেনি : এমপি শাওন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ভোলায় ভিবিডি এর শ্রদ্ধাঞ্জলি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ পাটগ্রামে লক্ষীদেবীর মূর্তি উদ্ধার, স্বার্ণের বলে কৌতুহল জনগনের হরিপুর প্রেসক্লাবের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ ইসলামপুরে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের উন্নয়ন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে ধরলা নদীর তীর সংরক্ষণ কাজের উদ্বোধন ফেনী প্রেসক্লাবের উদ্যোগে শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান হরিপুরে মহান ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ফেনী প্রেস ক্লাবের উদ্যোগে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দের শ্রদ্ধা মকরমপুর মহানন্দা স্নানে পূণ্যার্থীদের ঢল রাজারহাটে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নর্থ পয়েন্ট স্কুল এন্ড কলেজের পক্ষে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন নবীনগরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত গোমস্তাপুরে মহান শহীদ দিবস উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় শ্রদ্ধা ও ভালবাসায় ভাষা শহীদদের স্মরন করলো এনসিটিএফ দ্বিতীয় সন্তানের মা হলেন কারিনা কাপুর খান বরিশালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শোক র‍্যালি ভোলায় ভাষা শহীদের প্রতি ভোলা প্রথম আলো বন্ধুসভার শ্রদ্ধা নিবেদন করোনার ভয় জয় করে চট্টগ্রামে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা মিজানুর রহমান জাহিদের কবিতা ‘অমর-২১ বাংলা ভাষার কথা’ নওগাঁয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম টুনুমিয়া কচুয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সবাইকে জানাই ২১ শে ফেব্রুয়ারির শুভেচ্ছা বড়লেখায় একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন বগুড়ায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৬ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তিসহ হল খুলে দেয়ার দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন ফেনীর দাগনভূঞায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭টি দোকান পুড়ে, ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি দক্ষিণ বাংলার সকল উন্নয়নের জন্য শেখ হাসিনা সরকার এমন কোন কাজ নেই যে করেননি-এমপি শাওন শেখ হাসিনার নেতৃত্বে দেশে নারী জাগরণে বিপ্লব ঘটেছে- প্রধানমন্ত্রীর উপহার বিতরণে ধর্ম প্রতিমন্ত্রী ইসলামপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা আজ২১ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ৫২একুশ বাঙালি ও বাংলা ভাষার স্বাধীনতায় বিশ্বের ইতিহাসে বিরল! পতাকা বিক্রিতেও করোনার থাবা

অভিযোগপত্রে নাম থাকলেও স্বপদে বহাল উত্তম

  • Update Time : 7:42 am, Sat, 3 October 20

জেমস আব্দুর রহিম রানা, স্টাফ রিপোর্টার : যশোরের মনিরামপুর উপজেলায় ত্রাণের চাল চুরি মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে সম্প্রতি অভিযোগপত্র দিয়েছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। তবে তিনি এখনো স্বপদে বহাল রয়েছেন। অথচ আইন অনুযায়ী অভিযোগপত্রে নাম আসার পর তাঁকে সাময়িক বরখাস্ত করার কথা।

গত ২৭ সেপ্টেম্বর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোমেন দাস চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই অভিযোগপত্র দাখিল করেন। সেখানে উত্তমকে পলাতক দেখানো হয়েছে।

অভিযোগপত্রে থাকা অন্য আসামিরা হলেন, মনিরামপুর উপজেলার বিজয়রামপুর গ্রামের ভাই ভাই রাইস মিলের মালিক আবদুল্লাহ আল মামুন, তাহেরপুর গ্রামের শহিদুল ইসলাম, জুড়ানপুর গ্রামের জগদীশ দাস, আবদুল কুদ্দুস ও খুলনার দৌলতপুর মহেশ্বরপাশা গ্রামের ফরিদ হাওলাদার।
স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক হুসাইন শওকত আমাদের প্রতিনিধি জেমস্ আব্দুর রহিম রানাকে বলেন, আইন অনুযায়ী কোনো জনপ্রতিনিধি মামলার চার্জশিটভুক্ত আসামি হলে তাঁকে সাময়িক বরখাস্ত করার কথা। কিন্তু মনিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু চার্জশিটভুক্ত হওয়ার বিষয়টি এখনো তাঁদের নজরে আসেনি। দ্রুতই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

মামলার বিবরণে জানা গেছে, খুলনার মলিকতলা খাদ্যগুদাম থেকে সরকারি চাল ট্রাকে বোঝাই করে গত ৩ এপ্রিল রাতে যশোরের মনিরামপুর খাদ্যগুদামে নেওয়া হয়। ওই রাতেই মনিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) তপন কুমার সিংহ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিজয়রামপুরের ভাই ভাই রাইস মিলে অভিযান চালিয়ে ৫৪৯ বস্তা সরকারি চাল উদ্ধার করে। পরে জানা যায়, মিল মালিক আবদুল্লাহ আল মামুন ট্রাকে করে খাদ্যগুদাম থেকে ত্রাণের চাল তাঁর চালকলে নিয়ে আসেন। ওই চালের কোনো বৈধ কাগজপত্র না থাকায় মিল মালিক আব্দুল্লাহ আল মামুন ও ট্রাকচালক ফরিদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে কালোবাজারির মাধ্যমে চাল মজুতের অভিযোগে মনিরামপুর থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও থানার পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে আটক দুজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। আদালতে তাঁরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন।
জবানবন্দিতে তাঁরা জানান, মনিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, শহিদুল ইসলাম, জগদীশ দাস ও আব্দুল কুদ্দুসের সহযোগিতায় তাঁরা চাল বিক্রি করেন। এর মধ্যে তদন্ত কর্মকর্তা বদল হয়। সর্বশেষ তদন্ত কর্মকর্তা হিসেবে ডিবি পুলিশের পরিদর্শক সোমেন দাস অভিযোগপত্র দেন।

অভিযোগপত্রে বলা হয়েছে, ওই চাল উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্তী বাচ্চু বেশি মুনাফার লোভে কালোবাজারির মাধ্যমে বিক্রি করে দেন। যার মূল্য ছিল ৪ লাখ ৮০ হাজার টাকা। প্রথমে উত্তম চক্রবর্তী ৪ লাখ টাকা নেন। পরে আরও ৮০ হাজার টাকা নিয়েছেন।
এব‍্যাপারে মামলার চার্জশিট প্রদানকারী ডিবি কর্মকর্তা সৌমেন দাস বলেন, অভিযুক্ত ছয়জনের মধ্যে পাঁচজন গ্রেপ্তার হয়েছেন। তাঁরা সবাই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শুধুমাত্র উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু পলাতক রয়েছেন। তাঁকে ধরতে চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক  : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

প্রধান কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : আরএকে টাওয়ার (৯ম তলা), প্লট নং ১/এ,  নিশাত নগর, তুরাগ, উত্তরা, ঢাকা-১২৩০। 📲 মোবাইল : ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১০১৬৯৯। বিজ্ঞাপন : ০১৭৭ ৯৭৪৬৬০৭ ☎️ ফোন : +৮৮০৯৬৩৮১৯২৪।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর

about-us  contact-us  privacy-policy   terms-and-conditions

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর. কম ©২০১৮ -২০২১||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!