1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুরে পৌর নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন মৌলভীবাজার জেলায় ৫৫৯ টি বিদ্যালয়ে নেই শহীদ মিনার কমলগঞ্জে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৩৯ হাজার টাকা জরিমানা ব্রোকলি চাষ করে যেভাবে সফল হলেন কুলাউড়ার ইয়াছমিন কুষ্টিয়ার মিরপুরে মাকে হত্যার দায়ে ছেলেসহ তিনজন আটক কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে আন্তর্জাতিক মানে রূপান্তরিত করা হচ্ছে পাটগ্রাম সীমান্তে ভারতীয় পুলিশের হাতে বাংলাদেশি যুবক আটক শপথ নিলেন রহনপুর পৌর মেয়র মতি খাঁন গোমস্তাপুরে খাঁড়ি থেকে নবজাতক উদ্ধার বিটিএর শহীদ দিবস পালন পিরোজপুরে মডেল মসজিদের নির্মাণ কাজের সময় শ্রমিকের মৃত্যু, গুরুতর আহত ২ সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত আমার বউয়ের দিকে আঙুল তুললেই আইনি ব্যবস্থা অফিসে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা ৭ কলেজের পরীক্ষা চলমান রাখার ঘোষণা ময়মনসিংহে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ক্যাবের ট্রান্স ফ্যাট মুক্ত বাংলাদেশ গড়ার দাবীতে মানববন্ধন অসহায় সুফিয়া খাতুনকে প্রয়োজনীয় ঔষধ প্রদান করলেন পুলিশ সুপার, চুয়াডাঙ্গা নওগাঁয় অস্ত্র ও এ্যাম্পুলসহ আটক-১ উলিপুরে বিদ্যুৎ সংকট নিরোসন বিট পুলিশিং এর মিটিং সম্পূর্ণ সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক তারাগঞ্জে কৃষকদের মাঝে আধুনিক প্রযুক্তির কৃষি যন্ত্রপাতি বিতরণ আবারো সম্মাননা পুরস্কার পেলেন শিক্ষক আব্দুল হালিম ইসলামপুরে নৌকার প্রচারণায় কেন্দ্রীয় কৃষকলীগ সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত বুড়িমারী স্থলবন্দরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যু ১৩ বছরে ৮ বিয়ে! পালিয়ে বেড়াচ্ছেন সায়েম ২৭ দিন পর মিলল পুলিশের হারিয়ে যাওয়া গুলি ও ম্যাগাজিন বড়লেখায় আলোচনা সভা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের নিজস্ব সাংস্কৃতিক অনুষ্ঠান মানবতার কল্যাণে ৪৩৭ ব্যাগ রক্তদান করেছে বৃহত্তর দশগ্রাম রক্তদান সমাজকল্যাণ সংস্থা নবীনগরে এককালীন চিকিৎসা অনুদান চেক বিতরণ সৈয়দপুরে কাউন্সিলর পদে জনপ্রিয় প্রার্থী ফেকু চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চিলমারীতে প্রতিবাদ সমাবেশ সুন্দরগঞ্জে অস্ত্রসহ জাতীয় যুব সংহতির নেতা গ্রেফতার সুনামগঞ্জের জামালগঞ্জে আবুল কাশেমের খুনীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কুমিল্লায় মাদক বিরোধী অভিযানে গাঁজাসহ আটক ৫ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় সারাবিশ্বে বাংলাদেশ উন্নয়নে মডেল রূপান্তর হয়েছে- এমপি শাওন সাত কলেজের সব পরীক্ষা স্থগিত সৈয়দ আবুল মকসুদ আর নেই মৌলভীবাজারের বড়লেখার মেম্বার পদপ্রার্থী সোনাহর গাঁজাসহ আটক

মাধবপুরে আইপিএল নিয়ে জুয়ায় আসক্ত যুবসমাজ।

  • Update Time : 7:21 am, Sun, 4 October 20

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট খেলা নিয়ে জুয়ায় আসক্ত হয়ে পড়েছে যুবসমাজ উপজেলার বিভিন্ন স্থানে মুদি দোকান সেলুন হোটেল রেস্তোরা ক্লাব ও ঘরে বসছে জুয়ার আসর। এ ব্যাপারে প্রশাসনের কোনো তৎপরতা না থাকায় এ আসর দিন দিন জমজমাট হয়ে উঠছে। সবার হাতেই স্মার্ট ফোন থাকায় বিভিন্ন সাইটে লাইভ খেলায় জমে উঠছে জুয়ার আসর। উপজেলার মাধবপুর সবুজবাগ কলেজপাড়া নোয়াগাঁও গোয়ালনগর কাটিয়ারা সহ ইউনিয়নের গ্রাম্যবাজার গুলোতে বেশির ভাগ খেলা নিয়ে বাজি ধরা হয়। এদের মধ্যে আবার অনেকেই আছেন যারা পেশাদার জুয়াড়ি শুধু আইপিএল নয় তারা সারা বছরই সিপিএল বিগব্যাশ আন্তর্জাতিক ম্যাচ বিভিন্ন কাউন্টি ম্যাচ নিয়ে প্রতিনিয়ত বাজি ধরে থাকেন।

তাদের মধ্যে আবার অনেকেই আছেন যারা অধিক লাভের আশায় জুয়ার বিভিন্ন সাইটে টাকার বিনিময়ে ডলার বিনিয়োগ করেন। অনেক সময় এসব সাইটের টাকা অযাচিত কারণে উধাও হওয়ার খবরও পাওয়া যায়। এভাবে অনেকেই লাভের আশায় সর্বস্ব হারিয়ে নিঃস্ব হচ্ছেন। তবুও নেশায় আসক্ত হয়ে বাজি খেলা ছাড়া তারা থাকতে পারেন না। খোঁজ নিয়ে জানা গেছে, কাটিয়ারা ও সবুজবাগের অলিগলিতে আন্তর্জাতিক ওয়ানডে টেস্ট, টি-২০ আসর এমনকি দেশ-বিদেশের ঘরোয়া লিগ নিয়ে নিয়মিত চলে জুয়া। কোন দল জিতবে কোন খেলোয়াড় কত রান করবে কোন বোলার কয়টা উইকেট নেবে- এমন অনেক বিষয় নিয়ে বাজি ধরা হয়।

সাধারণত জুয়ার খেলোয়াড়রা দুইভাবে বাজি ধরে থাকে প্রথমত একসঙ্গে কোনো দোকান, সেলুন হোটেল বা ঘরে বসে জুয়া খেলে এরা বাজির টাকা নগদ পরিশোধ করে দ্বিতীয়ত বাড়ি অফিস বা অন্যত্র বসে মোবাইল ফোনের মাধ্যমে পরিচিতদের সঙ্গে বাজি ধরে। এরা টাকা লেনদেন করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। জুয়ার টাকার পরিমাণ ৫০০ টাকা থেকে হাজারের বেশি পর্যন্ত হয়। প্রতি ওভার কিংবা প্রতি বলেও বাজি ধরা হয়। দোকানদার সেলুনের নাপিত ছাত্র সমাজ ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ এ জুয়ায় আসক্ত হয়ে পড়ছেন।

এর মধ্যে শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারী বেশি লোভের বশবর্তী হয়ে দিনমজুর ও প্রাইভেট কোম্পানিতে চাকরিজীবীরাও জুয়া খেলছেন। এদের কেউ কেউ বাড়ির জিনিসপত্র বিক্রি করে ও সুদে ঋণ নিয়ে জুয়ায় অংশ নিয়ে সব হারাচ্ছেন। খেলা শুরুর আগেই জুয়াড়িরা টেলিভিশন বা মোবাইলের সামনে বসে পড়েন সবার হাতে হাতে থাকে মোবাইল ফোন জুয়া খেলাকে কেন্দ্র করে অনেক টাকার লেনদেন নিয়ে মাঝে মাঝে অপ্রীতিকর ঘটনা ঘটার খবরও পাওয়া যায় সচেতন মহলের মতে আইপিএল জুয়া শুধু উপজেলায় নয় হবিগঞ্জ জেলাজুড়ে ছড়িয়ে পড়েছে। এ জুয়াতে তরুণ ও যুবকরা বেশি ঝুঁকে পড়েছেন

খেলা হচ্ছে বিনোদন এটি উপভোগ করার মনমানসিকতা তৈরি করতে হবে এটি কখনও জুয়ার মাধ্যম হতে পারে না খেলাকে উপভোগ না করে জুয়ার মাধ্যম হিসেবে ব্যবহার করলে অনেক বড় অঘটন ঘটতে পারে সাংবাদিক আলাউদ্দিন আল রনি জানান যেকোনো ধরণের জুয়া খেলা হারাম। জুয়া মানুষের মস্তিষ্ক খারাপ করে ফেলে যারা বাজিতে হেরে যায় তারা টাকা খুইয়ে চুরি ছিনতাইয়ের মতো জঘন্য কাজেও লিপ্ত হয়। এটি একটি জঘন্যতম অপরাধ জুয়ায় জড়িত অপরাধীদের ধরে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে তাদের এমনভাবে শাস্তি দিতে হবে যেন অন্যরা আর জুয়ায় আগ্রহ না দেখায়।

এ ব্যাপারে মাধবপুর থানার অফিসার ইনচার্জ ওসি ইকবাল হোসেন জানান উপজেলার বিভিন্ন দোকানে তাস লুডু কেরাম বোর্ডসহ সব ধরণের খেলা বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছি। কোথাও যদি টিভিতে খেলা নিয়ে বাজি ধরা হয় আমরা অবশ্যই ব্যবস্থা নেব তনি আরও বলেন লুকিয়ে লুকিয়ে বাজি খেললে আমাদের আওতার বাইরে থাকলে আমরা কিছু করতে পারি না প্রত্যেক তরুণের অভিভাবককে এ ব্যাপারে নজর রাখা উচিত।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক  : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন।  সহ-ব্যবস্থাপনা সম্পাদক : ওমর ফারুক।  আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা।

প্রধান কার্যালয় : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : আরএকে টাওয়ার (৯ম তলা), প্লট নং ১/এ,  নিশাত নগর, তুরাগ, উত্তরা, ঢাকা-১২৩০। 📲 মোবাইল : ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১০১৬৯৯। বিজ্ঞাপন : ০১৭৭ ৯৭৪৬৬০৭ ☎️ ফোন : +৮৮০৯৬৩৮১৯২৪।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে। ডেইলি খবরের ডাকঘর

about-us  contact-us  privacy-policy   terms-and-conditions

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর. কম ©২০১৮ -২০২১||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!