1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ার জয়চন্ডীতে গাছবাহী গাড়ীর কারণে ২টি রাস্তা চলাচলের অনুপযোগি কুলাউড়ায় ৩০ একর বনের বাঁশ কাটা নিয়ে খাসিয়া ও বনবিভাগের পরস্পর বিরোধী বক্তব্য মোটরসাইকেল চুরি করে পালানোর সময় যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মৌলভীবাজারের গুলবাগে ফ্যানে ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা লাখাইয়ে ঢাকের বাদ্য ও উলুধ্বনিতে প্রতিমা বিসর্জন সম্পন্ন শোভাযাত্রা ছাড়াই বরণ আর সিঁদুরখেলায় দুর্গা বিসর্জন ভান্ডারিয়ায় ১০৫ পিচ ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক ইসলামপুর বেলগাছা আওয়ামীলীগের সম্মেলন সফল করার লক্ষে সভাপতি প্রার্থী সামছুল আলমের আনন্দ মিছিল ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো দূর্গাপুজা মাদক বহনের দায়ে ভ্রাম্যমান আদালতে জেল-জরিমানা পাবনা আতাইকুলা বাজরে তীব্র যানজট ভোগান্তিতে সাধরণ মানুষ নওগাঁয় কাফন পড়িয়েও দাফন হলোনা জহুরুলের অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির ৬ জনের ১০ বছর কারাদণ্ড রাবি উপাচার্যের অপসারণ দাবিতে ছাত্রদলের মিছিল, আটক ১ ঘরে বসেই ১২ কিলোমিটার এলাকা নিয়ন্ত্রণ করতেন এরফান নওগাঁয় প্রতিমা বিসর্জনে শেষ হলো দুর্গোৎসব হাজী সেলিমের ছেলে ইরফানকে ১ বছরের জেল সাজেকে পর্যটকের গাড়ি উল্টে আহত ৯ হাজী সেলিমের পুত্রের বাসা থেকে মদ, বিয়ার, ওয়াকিটকি ও অস্ত্র উদ্ধার তারাগঞ্জে বিভিন্ন মন্দিরে অর্থসহযোগীতা করলেন চেয়ারম্যান পদপ্রার্থী আল-ইবাদত হোসেন বোয়ালমারীর রুপাপাতে মাঠ কাপাচ্ছেন শেখ সুমন বাবু আজ বিজয়াদশমী মাকে বিদায়ে ভক্তদের চোখ অশ্রুসিক্ত মণিরামপুরে মামা কর্তৃক ভাগ্নিকে ধর্ষণের অভিযোগ যশোরে ভৈরব নদ থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার ঝালকাঠিতে জিসান এন্টারপ্রাইজ এর অফিসে সন্ত্রাসী হামলা আহত ১ রেষ্টুরেন্টের খাবারের উচ্ছিষ্ট ময়লা আবর্জনায় দূর্গন্ধ ছড়াচ্ছে কমলগঞ্জে হু হু করে বাড়ছে পণ্যদ্রব্যের দাম, দুর্ভোগে সাধারণ মানুষ গা ঘষা মাজুনি তৈরি করে হস্তশিল্পে সফল উদ্যোক্তা বাগাতিপাড়ার কামরুল গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নবীনগরে এ্যাড.মোর্শেদ কামালের পূজামণ্ডপ পরিদর্শন মহাপার্বন এর সমাপন,আজ বিজয়া দশমী করোনায় আক্রান্ত ৪ কোটি ৩০ লাখ, মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়িয়ে দেশজুড়ে কারফিউ-জরুরি অবস্থা জারি করলো স্পেন হাজী সেলিমের ছেলে এরফান গ্রেফতার প্রেসিডেন্টস কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহর দল রাজশাহীর নবমীতে শারদীয় দূর্গোৎসবে পূর্জা মন্ডব পরিদর্শন করেন মোঃ ডাবলু সরকার লালমনিরহাট ভাতিজিকে ধর্ষণের অভিযোগে চাচা গ্রেপ্তার হাতীবান্ধায় ব্যবসায়ীর ইট, খোয়া ও বালু চুরি লালমনিরহাটে আমন ফসলে মাঠে মাঠে দুলছে কৃষকের সোনালী স্বপ্ন! পাটগ্রাম বাউরার ফুলচান খাবার কিনতে অষ্টমিতে ঘাস বিক্রি করছেন

ধর্মানুভূতিতে আঘাত : তিশার বিরুদ্ধে আইনি নোটিশ

  • Update Time : 9:09 am, Tue, 13 October 20

বিনোদন ডেস্ক : ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। সোমবার (১২ অক্টোবর) জনৈক লিটন কৃষ্ণদাসের পক্ষে এ নোটিশ পাঠিয়েছেন তার আইনজীবী সুমন কুমার রায়।

সম্প্রতি একটি নাটকের মাধ্যমে সনাতনী সম্প্রদায়কে কটাক্ষ এবং ধর্মান্তরকরণ ও সাম্প্রদায়িকতা উসকে দেয়ার অভিযোগ ওঠে অভিনেত্রী তিশা ও তার একটি নাটকের সহ-অভিনেতা, পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে। মূলত এই অভিযোগের প্রেক্ষিতেই এই আইনি নোটিশ।

এ বিষয়ে আইনজীবী সুমন কুমার রায় বলেন- দুর্গাপূজা উপলক্ষে নির্মিত ‘বিজয়া’ নামের নাটকে সনাতনী সম্প্রদায়ের ধর্মানুভূতিতে আঘাত করা হয়েছে। সেজন্য এ নাটকের অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, অভিনেতা ইরফান সাজ্জাদ, রচনাকারী সালেহ উদ্দীন সোয়েব চৌধুরী ও পরিচালক আবু হায়াত মাহমুদ ভূঁইয়াকে নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে আইনজীবী সুমন উল্লেখ করেছেন, ‘আমার মক্কেল বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও পত্রপত্রিকার মাধ্যমে জানতে পেরেছেন যে, আপনি শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ‘বিজয়া’ নামে একটি নাটক নির্মাণ করেছেন। ওই নাটকের ট্রায়াল ভার্সন বিভিন্ন পত্রপত্রিকায় ও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হওয়ার সঙ্গে সঙ্গে লাখ লাখ সনাতনী সম্প্রদায় অত্যন্ত আগ্রহ সহকারে নাটকটি দেখার জন্য ব্যাকুল হয়েছিল।

কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, নাটকটি পর্যাবেক্ষণ করে দেখা যায় যে- এ নাটকটিতে সুক্ষ্ম ও তিক্ষ্মভাবে সনাতন ধর্মাবলম্বী নারীদের চরিত্র হনন করা হয়েছে এবং সনাতন পুরুষদের মদ্যপ, নিষ্ঠুর আচরণকারী, অক্ষম ও উদাসীন হিসেবে তুলে ধরা হয়েছে। যার মাধ্যমে অত্যন্ত সুক্ষ্ম ও পরিকল্পিতভাবে পরকীয়া ও ধর্মান্তরকে উৎসাহিত করা হয়েছে।

দুর্গাপূজা উপলক্ষে নির্মিত ‘বিজয়া’ নাটকটির ট্রায়াল ভার্সন ইতিমধ্যে প্রকাশিত হয়েছে, যা সারা বিশ্বের বিনোদনপ্রেমীদের নিকট থেকে সমালোচিত হয়েছে। ‘বিজয়া’ নাটকটির ট্রায়াল ভার্সন পর্যবেক্ষণ করে সারা বিশ্বের কোটি কোটি সনাতন ধর্মাবলম্বী চরমভাবে হতাশ, মারাত্মক মর্মাহত আহত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারই ব্যাপক ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে। এ বিতর্কিত নাটকটি সনাতনী সম্প্রদায়ের অনুভূতিতে সুপরিকল্পিতভাবে আঘাত করেছে। নাটকটিতে সম্প্রদায়িক মনোভাব স্পষ্ট। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে এ নাটকটি ট্রায়াল ভার্সন প্রত্যাহার ও নাটকটি সর্বমহলে বয়কটের দাবি উঠেছে।’

স্বজ্ঞানে সাম্প্রদায়িকতা উস্কে দেওয়ার মানসে ও সনাতন ধর্ম অনুভূতিতে আঘাত আনার অভিপ্রায়ে পরস্পর যোগসাজসে পরিকল্পিতভাবে এ বিতর্কিত নাটকটি নির্মাণ করা হয়েছে বলেও উল্লেখ করা হয় নোটিশে।

আইনজীবী সুমন বলেন, ‘নাটকটির ট্রায়াল ভার্সন সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন পত্রপত্রিকায় প্রচারিত হওয়ার সঙ্গে সঙ্গে আমার মক্কেল ও লক্ষ লক্ষ সনাতন ধর্মাবলম্বীর মতো মর্মাহত ও হতভম্ব, হতবাক ও আহত হয়েছেন। নির্মিত এই নাটকটি সম্প্রদায়িকতা সৃষ্টিসহ অসম্প্রদায়িক বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের সম্পূর্ণ পরিপন্থী। নাটকটি বর্তমান আকারে ও প্রকারে যদি প্রচারিত হয়, তবে অভিযুক্তদের বিরুদ্ধে আমার মক্কেল লক্ষ লক্ষ সনাতন সম্প্রদায়ের পক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবেন।’

নোটিশটি প্রাপ্তির ৭ দিনের (১২ অক্টোবর থেকে শুরু) মধ্যে সনাতন সম্প্রদায়ের ভাবাবেগ ও সনাতন ধর্ম অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিতর্কিত ‘বিজয়া’ নাটকটি প্রত্যাহার করতে নোটিশে উল্লেখিত অভিযুক্তদের প্রতি বিনীত অনুরোধ করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে দেশে প্রচলিত যে কোনও দেওয়ানি ও ফৌজদারি আদালতের আশ্রয় নেয়া হবে বলে জানিয়েছেন আইনজীবী।

এদিকে এ বিষয়ে ‘বিজয়া’ নাটকের পরিচালক আবু হায়াত মাহমুদ জানান, তার খালু মারা গেছেন। সেজন্য তিনি আজ ঢাকার বাইরে যাচ্ছেন। কোনো রকম আইনি নোটিশ তিনি পাননি।

এদিকে, ক্রাউন এন্টারটেইনমেন্টের প্রযোজনায় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ টেলিভিশন নাটক ‘বিজয়া’ নির্মাণ করায় নির্মাতা আবু হায়াত মাহমুদ, গল্পকার শোয়েব চৌধুরী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে মন্দিরে নিয়ে বলি দেয়ার হুমকি দিয়েছে অরূপ বণিকসহ বেশ কজন ফেসবুক ব্যবহারকারী। এছাড়াও নানা অশালীন মন্তব্য করে তাদেরকে হত্যার হুমকিও দিচ্ছে একটি চক্র।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

     

প্রধান সম্পাদক : মহসিন রায়হান। নির্বাহী সম্পাদক : তামজিদুল ইসলাম। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন। সহ-ব্যবস্থাপনা সম্পাদক : পারভেজ মোশাররফ। মফস্বল সম্পাদকঃ লুৎফর রহমান।

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি।

 উপদেষ্টা সম্পাদক : শিমুল কান্তি পাল। উপদেষ্টা : লিটন পাঠান। উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা। বার্তা সম্পাদক : সাকিলা জাহান শীলা।

যোগাযোগের ঠিকানা : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। 📲 মোবাইলঃ- ০১৭১৩৯২৬২৭৭, ০১৭১০১০১৬৯৯।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮  

About Us   Contact Us   Privacy Policy   Terms and Conditions  
Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!