1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীক্ষা দিয়েই বিশ্ববিদ্যালয়ে ভর্তি বোয়ালমারীতে চেয়ারম্যান প্রার্থী বিপ্লবের গণসংযোগ নওগাঁ-৬ উপ-নির্বাচন: বিপুল ব্যবধানে আ.লীগ প্রার্থীর জয় শ্রীমঙ্গলে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশের সমাবেশ অনুষ্ঠিত মৌলভীবাজার সরকারি কলেজের কর্মরত বেসরকারি কর্মচারীদের মানববন্ধন শমশেরনগরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশ ও জনতার সমাবেশ অনুষ্ঠিত যশোরে ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা, তদন্ত কমিটি গঠণ পাটগ্রামে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কুড়িগ্রামের রৌমারীতে অবৈধ- ভাবে অনুপ্রবেশের দায়ে ৩ ভারতীয় নাগরিক আটক নওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনের উপ-নির্বাচন নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট এলাকা ভিত্তিক পুলিশ জনতা সমাবেশ সালথায় ৮ টি বিটে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত তাহিরপুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ কুড়িগ্রামে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে ওসি বললেন নারীদের নিরাপত্তার দায়িত্ব পুরুষদের নিতে হবে পিরোজপুরের কাউখালীতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত পিরোজপুরে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু সড়ক দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ সফর সঙ্গী ৩ জন! উলিপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কুলাউড়ায় ধর্ষণ বিরোধী বিট এলাকা ভিত্তিক সমাবেশ রাজনগর ভারতীয় মদসহ আটক-২ ধর্ষনের শাস্তি এখন মৃত্যুদন্ড নারীদের সাথে সহিংসতা করে কেউ পার পাবে না পুলিশ সুপার কুড়িগ্রাম জেলা পুলিশের ৭৮টি বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত লালমনিরহাটে ২য় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বিমানের ধ্বংসাবশেষের সন্ধান ইসলামপুরে নারী নির্যাতন রোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে হত্যা মামলার সাক্ষীকে কুপিয়ে জখম নওগাঁয় বিট পুলিশিং এর উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমা‌বেশ যশোরে আলুর খুচরা মূল্য ৩০ টাকা কেজি নির্ধারণ হলেও বিক্রি হচ্ছে ৪৫ টাকা কুড়িগ্রামে ভুরুঙ্গামারী সীমান্তের কালজানী নদী থেকে ভারতীয় লাশ উদ্ধার ধর্ষণ বিরোধী লংমার্চে হামলা, আহত ২০ করোনায় বাংলাদেশ বেতারের পরিচালকের মৃত্যু তথ্যমন্ত্রী হাসান মাহমুদ করোনায় আক্রান্ত আনোয়ারায় পূজা উদযাপন পরিষদে সাধারণ সভা অনুষ্ঠিত ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত পাবনা জেলার ১৯২ তম জন্মদিন পালন তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ’র আজ সারা দেশে পুলিশের ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ কুমিল্লায় বামপন্থি বিভিন্ন ছাত্র সংগঠনের লং মার্চ কর্মসূচী আগুনে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে পরিবার হাতীবান্ধায় ২ প্রার্থীর কর্মী সমর্থকের সংঘর্ষ, আহত ৫ লালমনিরহাটে গাঁজা ও মোটরসাইকেলসহ আটক ১

নওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনের উপ-নির্বাচন

  • Update Time : 7:58 pm, Sat, 17 October 20

নাদিম আহমেদ অনিক, স্টাফ রিপোর্টার : – নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপনির্বাচনে ভোটার উপস্থিতি সকালে বেশি হলেও দুপুরের পর ছিল কম। নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষনা দেন বিএনপির প্রার্থী রেজাউল ইসলাম। গতকাল শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহন চলে বিকেল ৫টা পর্যন্ত।

সকাল থেকে রাণীনগর ও আত্রাই উপজেলার বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি সকালে বেশি থাকলেও দুপুরের পর কম। দুপুর ১২টায় আত্রাই উপজেলার ভবানীপুর জিএসউচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রটিতে ভোটারদের কোনো সারি নেই। কিছুক্ষণ পরপর একজন-দুইজন করে ভোটার ভোট দিয়ে যাচ্ছেন। ওই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৩৭৮জন। দুপুর ১২টা পর্যন্ত ভোট পড়েছে ২৮০টি। যা মোট ভোটারের ১২ শতাংশের কিছু কম। ওই কেন্দ্রে ছয়টি বুথের কোনোটিতে বিএনপির এজেন্ট পাওয়া যায়নি। ওই কেন্দ্রের বাইরে আব্দুর কাদের নামে এক ব্যক্তি দাবি করেন তিনি বিএনপি প্রার্থীর এজেন্ট ছিলেন।

প্রিসাইডিং অফিসার মোজাম্মেল হক জানান, সকালে বিএনপির এজেন্টরা তালিকা দিয়ে ভোট কক্ষে বসেছিলেন। কিন্তু কিছুক্ষণ পর তারা নিজেরাই চলে যান। তাদেরকে জোর বের করে দেওয়ার কোনো অভিযোগ পাইনি। সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোট দিয়েছেন। বিকেল ৩টায় আত্রাই উপজেলার আহসানগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ওই কেন্দ্রের ৮টি বুথে বিকেল ৩টা পর্যন্ত ভোট পড়েছেন ৬৫৮টি। ওই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৪৫৬জন। এই হিসেবে বিকেল ৩টা পর্যন্ত কেন্দ্রটিতে ভোট পড়েছে ১৯ শতাংশ। বিভিন্ন কেন্দ্রে সাধারণ ভোটারদের ভোট দানে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে বিকেল সাড়ে ৩টায় আত্রাই উপজেলার সদরের নাহার গার্ডেন মার্কেটে সংবাদ সম্মেলন করে নানা অনিয়মের অভিযোগে এই নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে ভোট বর্জনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে রেজাউল ইসলাম বলেন, নির্বাচনের আগে দুই তিন দিন ধরে বিএনপির নেতাকর্মীদের মারধর করে ভোটের মাঠ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছে আওয়ামী প্রার্থীর কর্মী-সমর্থকেরা। গতকাল ভোটের দিন সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে বিএনপির সমর্থক ও সাধারণ ভোটারদের ভোট দিতে বাধা দেয় আওয়ামী প্রার্থীর লোকজন। তিনি আরও বলেন, ১০৪টি ভোট কেন্দ্রের প্রত্যেকটি বুথে ধানের শীষের এজেন্ট দেওয়া হয়েছিল। ৯টার সময় ভোট শুরুর পর পরেই আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা বিএনপির এজেন্টদের মারধর করে বের করে দেয়। অনেক কেন্দ্রে বিএনপির সমর্থক হিসেবে পরিচিত এবং কোনো দল করে না এমন অনেক সাধারণ ভোটারদের ভোট দিতে বাধা দেওয়া হয়েছে। কোনো কোনো কেন্দ্র সাধারণ ভোটাররা ভোট দিতে বুথে প্রবেশ করলেও তার ভোটার পরিস্থিতি চিহ্নিত করার পর প্রতীকে নির্বাচনের আগেই তাদের বের করে দিয়ে আওয়ামী লীগের এজেন্টরা পরে তারাই সুইচ টিপে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেন। এ ধরণের নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে এই নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে ভোট বর্জণের ঘোষণা দেন বিএনপির প্রার্থী।

রাণীনগন ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত এই নির্বাচনী এলাকায় মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। ১০৪টি কেন্দ্রে ইলেক্ট্রনিং ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয়। আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী ছাড়াও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী ইন্তেখাব আলম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ভোটের সুষ্ঠ পরিবেশের স্বার্থে ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মীরা সার্বক্ষণিক মাঠে ছিলেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী মোতায়েন করা হয়েছিল। আর প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করেছেন। কোথাও কোন ধরনের অপ্রিতীকার ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এ আসনের সাবেক সংসদ সদস্য ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য ঘোষনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি। নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান। ব্যবস্থাপনা সম্পাদক : আকরাম হোসাইন ।

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট বাংলাদেশ সু্প্রিম কোর্ট ঢাকা। বার্তা সম্পাদক : আব্দুল্লাহ আল হাদী।

যোগাযোগের ঠিকানা : ২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬। 📲 মোবাইলঃ- ০১৭১৩৯২৬২৭৭, ০১৫১৮৪৯৩২৬৭।

📧  Email : khoborerdakghar@gmail.com

“দৈনিক খবরের ডাকঘরে” প্রকাশিত সকল লেখার দায়ভার লেখক/প্রতিনিধির। আমরা লেখক/প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সব সময় নাও থাকতে পারে । তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকা দায়ী নহে।

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর নিউজ. কম ©২০১৮  

About Us   Contact Us   Privacy Policy   Terms and Conditions  
Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!