1. samiullah4324@gmail.com : khoborerdakghar com : khoborerdakghar com
  2. khoborerdakghar@gmail.com : Samia Sami : Samia Sami
  3. mdsamiullahsami1@gmail.com : Samiullah Sami : Samiullah Sami
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করতোয়ায় মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু সোনাইমুড়ীতে প্রেমিকার বাড়ির সামনে প্রেমিকের আত্মহত্যা শিশুসন্তান রেখে ‘ফেসবুক’ প্রেমিকের সঙ্গে পালালেন প্রবাসীর স্ত্রী স্ত্রী ধর্ষণচেষ্টার বিচার না পেয়ে শহীদ মিনারে কাঁদলেন স্বামী কাভার্ডভ্যান চাপায় পুলিশের এসআই নিহত কুলাউড়ায় ডিসেম্বরে মাঠে গড়াচ্ছে কোয়াবের টুর্নামেন্ট চিনি শিল্প রক্ষার দাবিতে নাটোরে মানববন্ধন নাটোরের লালপুরে ৩ হাজার ৬৪০ মিটার রাস্তা পাঁকাকরণ কাজের উদ্বোধন লালমোহন লর্ডহার্ডিঞ্জ মাধ্যমিক বিদ্যালয় মাঠে দুই দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল জামালপুরে গাঁজাসহ এক মাদক কারবারী আটক বকেয়া বেতন পরিশোধের দাবিতে জিল বাংলা সুগার মিলে মানববন্ধন জামালপুরে এক টিকিট কালোবাজারিকে কারাদন্ড শেখ হাসিনার স্বপ্ন কেউ যেন নস্যাৎ করতে না পারে- যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ জামালপুরে সিটি স্ক্যান মেশিন উদ্বোধন কুড়িগ্রামে মাদক সম্রাট আনিস গ্রেফতার সেনবাগে দেশীয় পাইপগান সহ আটক-২ ধর্মের জন্য মডেলিং ছাড়ছেন হালিমা আদেন বগুড়ায় অস্ত্রের মুখে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণ ২৫ পৌর নির্বাচনে নৌকার চূড়ান্ত প্রার্থী হলেন যারা মোস্তাফিজ-লিটন নৈপুণ্যে চট্টগ্রামের টানা দ্বিতীয় জয় বিয়ের ১ বছর ৯ মাসের মাথায় সংসার ভাঙল শবনম ফারিয়ার মুক্তিযুদ্ধ মঞ্চের ২৪ ঘণ্টার আল্টিমেটাম নাটোরে চোলাই মদসহ দুই জনকে আটক করেছে র‌্যাব বোয়ালমারীতে পূর্বশত্রুতার জেরে ১৫ বাড়িঘর ভাংচুর ও লুটপাট আলফাডাঙ্গায় স্কুলছাত্রী ধর্ষণ থানায় মামলা ধর্ষক গ্রেপ্তার স্বরূপকাঠিতে ট্রাভেলেটস অফ বাংলাদেশ-ভ্রমনকন্যার প্রতিষ্ঠাবার্ষিকীতে বৃক্ষরোপন শাহ মখদুম মেডিকেল কলেজের এমডিসহ ২২ জনের বিরুদ্ধে মামলা স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই: হানিফ ৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত ভুরুঙ্গামারীর সোনাহাটে নারিকেল দেয়ার প্রলোভন দিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ! ধর্ষক আটক আদমদীঘিতে ভূমিহীনদের জন্য গৃহনির্মাণ কাজের উদ্বোধন সান্তাহারে ছাত্রদলের কর্মীসম্মেলন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা সান্তাহারে নাইট শো শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত কুড়িগ্রামে দুধকুমর নদীর ভাঙ্গনে নিঃস্ব হয়েছে ২০ গ্রামের মানুষ গোপালগঞ্জে বাস খাদে, ৪ জনের মর্মান্তিক মৃত্যু দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত গলা কেটে শ্বশুরকে হত্যা, পুকুরে মিলল ছুরি-হ্যান্ড গ্লাভস নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করে রোষানলে ইসরায়েলি প্রধানমন্ত্রী বাঁশ-রড দিয়ে পেটানো হলো মেডিক্যালের শিক্ষার্থীদের

কালীগঞ্জে জলপাই বিক্রি করা সেই কিশোর পেল নতুন দোকান

  • Update Time : 7:01 am, Sat, 21 November 20

লুৎফর রহমান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিস্তা চরে গড়ে ওঠা মটুকপুর সরকারি আশ্রয়ন কেন্দ্রে বসবাস হতদরিদ্র দিনমজুর বৃদ্ধ একরা মিয়ার (৬০)। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। তবে বয়সের ভার এবং অসুস্থ থাকায় এখন দিনমজুরি করতে পারেন না।

এই অবস্থায় পরিবারের ছয় সদস্য নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তার।

ঘরে খাবার না থাকায় পরিবারের সদস্যদের মাঝে মাঝে উপসে দিন কাটাতে হয়।

পরিবারের এমন কষ্ট দেখে একরা মিয়ার বড় ছেলে দুলাল হোসেন (১২) নেমে পড়ে সিদ্ধ জলপাই বিক্রি করতে। বিভিন্ন গাছ থেকে জলপাই সংগ্রহ করে সে।

বাড়িতে এনে তা সিদ্ধ করে বিভিন্ন পাড়া-মহল্লায় বিক্রি শুরু করে। এতে দিনে যা বিক্রি হয় তা দিয়ে একবেলা খাবার জোটে ছয় সদস্যের পরিবারের।

সংসারের অভাব-অনটনের কারণে পরিবার থেকে খরচ জোগান দিতে না পারায় তৃতীয় শ্রেণি থেকেই লেখাপড়া বন্ধ হয় দুলালের। পরিবারে দুই বোন ও দুই ভাইয়ের মধ্যে সবার বড় দুলাল। সাত বছর বয়সে মাকে হারায়। এরপর বাবা নতুন বিয়ে করে।

তিস্তা চরের মটুকপুর সরকারি আশ্রয়ন কেন্দ্রে গিয়ে দেখা গেছে, স্বেচ্ছাসেবী সংগঠন মানুষ মানুষের জন্য (মামাজ) সদস্যরা দুলাল হোসেনের বাড়ির পাশে টিন দিয়ে একটি দোকান ঘর তৈরি করে মালামালসহ তাকে দোকানে বসিয়ে দিয়েছেন।

দোকান পেয়ে দুলালের পরিবার আনন্দে আত্মহারা হয়ে পড়ে। তারা কখনো ভাবেননি তাদের নিজেদের একটি দোকান হবে।

পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, মায়ের মৃত্যুর পর আট বছর বয়সে ঢাকায় গিয়ে বাসাবাড়িতে কাজ শুরু করে দুলাল।

করোনাভাইরাস মহামারি শুরু হলে ফিরে আসে নিজ বাড়িতে। এরপর কখনো সিদ্ধ জলপাই, কখনো সিদ্ধ ডিম বা আচার বিক্রি করে সংসার চালাতো সে।

সম্প্রতি কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার রেলস্টেশনে তার সিদ্ধ জলপাই বিক্রির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যেম ফেসবুকে ব্যাপক সারা ফেলে।

এতে দুলালকে সহযোগিতা করতে এগিয়ে আসে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। তাকে একটি মুদি দোকান তৈরি করার জন্য সবাই অর্থ দেন। সেই অর্থ দিয়ে মালামালসহ মুদি দোকান তৈরি করে দেয় স্বেচ্ছাসেবী সংগঠন মানুষ মানুষের জন্য (মামাজ)।

মটুকপুর গ্রামের স্কুল শিক্ষক আবু তালেব বলেন, ‘দুলাল হোসেনের বাবা অসুস্থ হওয়ার পর থেকে অনেক কষ্টে পরিবারটি চলে। পরিবারের পাশে থেকে সবাই এভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিলে পরিবারটির আরও উপকার হতো।’

মামাজ প্রতিষ্ঠাতা সভাপতি সাব্বির আহম্মেদ বলেন, ‘দুলালের সিন্ধ জলপাই বিক্রির দৃশ্য দেখে আমরা এগিয়ে আসি। তার পরিবার অসহায় এবং দরিদ্র। আমরা তাকে একটি মালামালসহ নতুন দোকান করে দিতে পরে অত্যন্ত খুশি।’

তিনি বলেন, মানবতার সেবায় আমরা সবসময় কাজ করে থাকি। আমাদের এই কাজ অব্যাহত থাকবে।

দুলাল হোসেনের বাবা বৃদ্ধ একরা মিয়া (৬০) বলেন, ‘অনেক দিন ধরে হামার অসুক। কাজকাম করির পাই না। হামার সোয়াটাকে (ছেলে) একটা দোকান করি দিলেন। আল্লাহ তোমাগুলাক ভালো করুক।’

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

       

সম্পাদক ও প্রকাশক : সামিউল্লাহ সামি 

নির্বাহী সম্পাদক : মহসিন রায়হান

আইন উপদেষ্টা : মোঃ তৌহিদুল ইসলাম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

২১৯ মাজার রোড, মিরপুর, ঢাকা-১২১৬

📱Phone : +8801713926277, +8809638192947

📧  Email : khoborerdakghar@gmail.com

সর্বস্বত্ব সংরক্ষিত খবরের ডাকঘর  ||

Design & Development By Hostitbd.Com
error: কপি করা নিষেধ !!